Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

শোলাকিয়ার হামলাকারীরা জেএমবির সদস্য -আইজিপি

প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক
বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক শহিদুল হক বলেছেন, শোলাকিয়ায় ঈদের জামাতের কাছে সন্ত্রাসী হামলা যারা চালিয়েছে তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বা জেএমবির সদস্য। গতকাল শোলাকিয়ার ঘটনাস্থল দেখতে গিয়ে জনাব হক বলেন, ‘গুলশানেও জেএমবির সদস্যরা করেছে, এখানে (শোলাকিয়াতেও) তারাই করেছে’।
‘আমরা যতটুকু প্রাথমিকভাবে জানতে পেরেছি, শোলাকিয়ার ঘটনায় যে গ্রেফতার হয়েছে -প্রাথমিকভাবে সে যে জবানবন্দী দিয়েছে -তাতেও সে স্বীকার করেছে যে গুলশানেও তাদের সদস্যরাই করেছে’ - বলেন আইজিপি।
ঢাকার গুলশানে হোলি আর্টিজান রেস্তোরাঁয় গত পহেলা জুলাই রাতে হামলা চালিয়ে ১৭ জন বিদেশীসহ মোট ২০ জনকে হত্যা করে আগ্নেয়াস্ত্র এবং চাপাতিধারী পাঁচজন আক্রমণকারীর একটি দল। আক্রমণের কিছু পরই ইসলামিক স্টেটের কথিত সংবাদ এজেন্সি ‘আমাক’ বলে, আইএস’ই এ হামলা চালিয়েছে। এতে পাঁচ হামলাকারী এবং হত্যাকা-ের ছবিও প্রকাশ করা হয়।
এ ব্যাপারে আইজিপি শহিদুল হক বলেন, যেখানে ঘটনা করে আইএস সেখানেই তা দাবি করে। আমেরিকায় ৫০ জনকে গুলি করে হত্যার ঘটনায়ও আইএস (কৃতিত্ব) দাবি করেছে। ‘তবে আমেরিকায় কিন্তু বলছে না যে এটা আইএস না’ - বলেন তিনি।
শহিদুল হক বলেন, ‘তবে আইএস দাবি কেন করে এই লিঙ্কটা আমরা এখন পর্যন্ত পাইনি। এই দাবিটা কাদের মাধ্যমে হয়, কারা এই তথ্য দেয়, কী জন্য করে - এই লিঙ্কটা আমরা বের করার চেষ্টা করছি’।
তিনি বলেন, জঙ্গী আক্রমণের ঘটনার পুনরাবৃত্তি রোধে পুলিশের কোন ‘ল্যাকিং’ নেই। এটা দমন করতে সময় লাগবে। সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোলাকিয়ার হামলাকারীরা জেএমবির সদস্য -আইজিপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ