Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোমরভাঙ্গা বিআরটিসিকে বাঁচাতে সরকারের উদ্যোগ চান হাজী সেলিম

প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ সরকারিভাবে পরিচালিত বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের বেহাল দশার কথা উল্লেখ করে এ সংস্থাটি প্রয়োজনে বেসরকারি খাতে দিয়ে উদ্ধার করার আহ্বান জানিয়েছেন স্বতন্ত্র সংসদ সদস্য হাজী মো. সেলিম।
গতকাল দশম জাতীয় সংসদে নবম অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে বক্তব্য দিতে উঠে তিনি আহ্বান জানান।
হাজী মো. সেলিম বলেন, মাননীয় স্পিকার বর্তমানে সরকারি পরিবহন সংস্থা বিআরটিসি একটি কোমরভাঙ্গা পরিবহনে পরিণত হয়েছে। সরকারি পরিবহন ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়েছে। বিআরটিসির আনা ৫০টি দ্বিতল বাসের মধ্যে ৪৮টিই অকেজো। এছাড়া বিদেশ থেকে কাড়ি কাড়ি টাকা দিয়ে বিআরটিসি যে সব বাস এনেছে তার অধিকাংশই এখন লক্কড়-ঝক্কড়ে পরিণত হয়েছে। কেউ দেখার নেই। এমন অবস্থা যে কোরামিন দিয়ে বিআরটিসিকে বাঁচিয়ে রাখা হচ্ছে।
তিনি বলেন, এ অবস্থা আর কতকাল? এখন যা দু’চারটি বাস চলে, যাতে করে ছাত্র-ছাত্রী ও অফিস আদালতের কর্মীরা অতি কষ্টে চলাচল করেন। এছাড়া রাস্তায় যে কটি আছে তার অধিকাংশই বর্তমানে অচল হয়ে পড়েছে, সব কটির কোমরভাঙা দশা। সেবার পরিবর্তে এর জন্য রাস্তায় যানজট সৃষ্টি হচ্ছে। তাই সরকারি পরিবহন বিআরটিসি সম্পূর্ণ ব্যর্থ। তিনি আরো বলেন, বর্তমানে সড়ক পরিবহন সম্পূর্ণরূপে বেসরকারি বাসের উপর নির্ভরশীল। বিআরটিসির ব্যাপক অনিয়ম ও দুর্নীতির কারণে এমন অবস্থা মাননীয় স্পিকার। এ দুর্নীতি বন্দ হওয়া দরকার। সরকার আর কত লোকসান করবে। এসময় বিআরটিসিকে পাবলিক অর্থাৎ বেসরকারি হাতে দেবার আহ্বান জানান হাজী সেলিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোমরভাঙ্গা বিআরটিসিকে বাঁচাতে সরকারের উদ্যোগ চান হাজী সেলিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ