Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই দিনব্যাপী মাহফিল শুরু আজ

ঝালকাঠি নেছারাবাদ দরবার শরীফ

মু. আব্দুর রশীদ, ঝালকাঠি থেকে | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঝালকাঠির নেছারাবাদ দরবার শরীফে আজ থেকে শুরু হচ্ছে দুই দিনব্যাপী বার্ষিক ঈছালে ছওয়াব ও ওয়াজ-মাহফিল। উপমহাদেশের বুযুর্গ-ওলী, দার্শনিক ও বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হযরত মাওলানা আযীযুর রহমান কায়েদ সাহেব হুজুর প্রতিষ্ঠিত ঝালকাঠির এনএস কামিল মাদরাসা ময়দানে বিকেল ৩টায় মাহফিল শুরু হয়ে শেষ হবে আগামী সোমবার বাদ ফজর। ইতোমধ্যে মাহফিল ময়দানে দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে ভক্ত-আশেকান ও মেহমান আসতে শুরু করেছেন। 

আজ বাদ মাগরিব উদ্বোধনী বয়ান করবেন মাহফিলের সভাপতি কায়েদ সাহেব হুজুরের একমাত্র সাহেবজাদা আমীরুল মুছলিহীন হযরত মাওলানা মুহম্মদ খলীলুর রহমান নেছারাবাদী। মাহফিলে বয়ান করবেন ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আহসান উল্লাহ ছাইয়েদ ও বাংলাদেশ জমিয়াতুল মোদারের্ছীনের মহাসচিব প্রিন্সিপাল শাব্বির আহম্মেদ মোমতাজী। এছাড়াও দেশ বরেণ্য শিক্ষাবিদ-মুহাক্কেক ওলামায়ে কেরামগণ বয়ান করবেন।
দুই দিনব্যাপী মাহফিলে নেছারাবাদী হুজুর ৫ পর্বে বয়ান করবেন। আগামী পরশু ফজর বাদ সমাপনী বয়ান শেষে আখেরি মোনাজাত হবে। মাহফিলকে কেন্দ্র করে ইতোমধ্যে ৬৪ জেলার ভক্ত-আশেকান, মেহমানদের থাকা ও খাওয়ার ব্যবস্থা নিশ্চিত করেছে মাহফিল পরিচালনা কমিটি। দলমত নির্বিশেষে সকল মুসলমানকে ইসলামী জিন্দেগী গঠনের সহায়ক হিসেবে বিগত বছরের মত এবারের মাহফিলও অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেছারাবাদ দরবার শরীফ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ