Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সঠিক সিদ্ধান্তের কারণেই হামলাকারীদের পরাজিত করা সম্ভব হয়েছে : নাসিম

প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার সময় আইনশৃঙ্খলা বাহিনী সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়ে পদক্ষেপ গ্রহণ করেছিল বলেই তাদের পরাজিত করা সম্ভব হয়েছে।
গতকাল সোমবার বিকালে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলায় আহতদের দেখতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নাসিম এ কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম বলেন, এরা সাহসী অফিসার। এরা যদি সে দিন সঠিক সময়ে সঠিক পদক্ষেপ না গ্রহণ করত, তাহলে হামলাকারীরা পালিয়ে যেতে পারত। কিন্তু তারা আধা ঘণ্টার মধ্য সিদ্ধান্ত নিয়ে ঘটনাস্থলের চারপাশ ঘিরে ফেলেছিল। যে কারণেই হামলাকারীরা পালাতে পারেনি।
নাসিম বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে সেদিন হামলাকারীদের মোকাবেলা করেছে। সেজন্যই হামলাকারীদের তারা পরাস্ত করতে সক্ষম হয়েছে। বেশি ভাবতে গেলে সন্ত্রাসীরা সে সময়ে পালিয়ে যেতে পারত। কিন্তু এসব দক্ষ অফিসারদের সঠিক সিদ্ধান্তের কারণে হামলাকারীরা পালাতে পারেনি। এমন সাহসী অফিসারদের জন্য আমি গর্ববোধ করি।
গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার ঘটনায় আহতদের চিকিৎসার সকল ব্যয়ভার সরকার বহন করবে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই সন্ত্রাসী হামলার ঘটনায় যারা আহত হয়েছেন, তাদের সকল চিকিৎসার ব্যয় সরকার বহন করবে। আহতদের একটি পয়সাও খরচ করতে হবে না।
মন্ত্রী ইউনাইটেড হাসপাতালে ভর্তি আহতদের চিকিৎসার খোঁজ-খবর নেন এবং পরিবারের সদস্য ও চিকিৎসকদের সঙ্গে কথা বলেন।
এ সময়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক উপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সঠিক সিদ্ধান্তের কারণেই হামলাকারীদের পরাজিত করা সম্ভব হয়েছে : নাসিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ