Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সালাফী মতবাদের ধারক পিস টিভি জঙ্গিবাদ প্রচার করে যুবকদের বিভ্রান্ত করছে : আল্লামা বাহাদুর শাহ

প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চেয়ারম্যান ও মহাসচিব আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী ও আল্লামা জয়নুল আবেদীন জুবাইর বলেছেন, জঙ্গিবাদ নিছক কোনো দল বা সরকারের একার সমস্যা নয়। এটা জাতীয় ও আন্তর্জাতিক সমস্যা। তাই এ সমস্যা সমাধানে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র রুখতে সর্বদলীয় জাতীয় ঐক্য প্রতিষ্ঠা করতে হবে। রাজাকার ও যুদ্ধাপরাধী ব্যতীত নির্বাচন কমিশনে নিবন্ধিত অন্যান্য রাজনৈতিক দলসমূহ নিয়ে অবিলম্বে জঙ্গিবাদবিরোধী জাতীয় ঐক্য সময়ের দাবি।
তারা বলেন, ধর্মের নামে মানুষ হত্যা যুগপৎ ধর্মদ্রোহিতা ও রাষ্ট্রদ্রোহিতার নামান্তর। ইসলাম মানবতার ধর্ম। রাষ্ট্রে কোন অশান্তি ও বিশৃঙ্খলা সৃষ্টি ইসলাম অনুমোদন বা সমর্থন করে না। একজন মুসলমান কখনোই জঙ্গিবাদকে লালন বা সমর্থন করতে পারে না। নেতৃবৃন্দ সরকারকে জঙ্গিবাদের মূলোৎপাটনে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়ে বলেন, ধর্ম সম্পর্কে অসচেতনতাই জঙ্গিবাদের প্রসারে দায়ী। শান্তির সুন্দর জীবনব্যবস্থা দ্বীন ইসলামের শিক্ষার বিপরীতে ধর্মের অপব্যাখ্যা ও মহানবীর সম্মানে অবমাননা জঙ্গিবাদের শিকড় বিস্তার করছে। হাজার বছরের শান্তির সমুজ্জ্বল আদর্শ ইসলামের মূল মর্মবাণী থেকে দূরে সরে আহেেল হাদীস, নজদী, মওদুদীবাদী, লা-মাজহাবীরা জঙ্গিদের প্রচার-প্রসারে ভ‚মিকা পালন করছে। অথচ দুঃখজনক হলেও সত্য ইসলাম বিকৃতিকারী আহলে হাদীস, লা-মাজহাবী ও মওদুদীবাদীদের অনুষ্ঠানাদিতে সরকারের দায়িত্বশীল মন্ত্রীদের যোগদান জঙ্গিবাদকে উৎসাহিত করেছে।
নেতৃবৃন্দ বিতর্কিত পিস টিভি বন্ধের দাবি জানিয়ে বলেন, জঙ্গিবাদী আহলে হাদীস মতবাদে বিশ্বাসী পিস টিভি সুকৌশলে ইসলামী লেবাস ধারণ করে ইসলামের মর্মমূলে কুঠারাঘাত করে যাচ্ছে। পিস টিভির বক্তারা জঙ্গিদের আদর্শিক আইকন বা গুরু। দেশে-বিদেশে বিকৃত সালাফী ও আহলে হাদীস নেতাদের বক্তৃতা প্রচারের মধ্য দিয়ে পিস টিভি বাংলাদেশে জঙ্গিবাদ প্রচার করছে। আমরা ইতিপূর্বেও পিস টিভি বন্ধ করতে সরকারের কাছে দাবি জানিয়েছি। অথচ দীর্ঘদিন পরও পিস টিভি বন্ধ না হওয়ায় জঙ্গিরা মাথাচাড়া দিয়ে উঠেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সালাফী মতবাদের ধারক পিস টিভি জঙ্গিবাদ প্রচার করে যুবকদের বিভ্রান্ত করছে : আল্লামা বাহাদুর শাহ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ