Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকার কুটনীতিক নিরাপত্তা নিয়ে নতুন ভাবনা জরুরি -ইইউ রাষ্ট্রদূত

প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

কুটনৈতিক সংবাদদাতা : ক‚টনৈতিক এলাকার কেন্দ্র গুলশানে জঙ্গি হামলার অভূতপূর্ব ঘটনার পর ঢাকার ক‚টনৈতিক নিরাপত্তার মান নিয়ে নতুন করে ভাবার সময় এসেছে বলে মনে করেন ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত পিয়েরে মায়াদন।
গত রোববার রাতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মত তুলে ধরেন ইইউ প্রতিনিধিদলের প্রধান। তবে সন্ত্রাসী এই হামলার বিষয়ে এখনই চ‚ড়ান্ত সিদ্ধান্ত টানার সময় আসেনি বলে মন্তব্য করেন মায়াদন। ইইউ রাষ্ট্রদূত বলেন, এখন শোকের সময়। নিহতের প্রতি ‘আমাদের শ্রদ্ধা জানাতে হবে এবং শোকের মুহূর্ত পার করতে হবে।’ তারপর পরিস্থিতির ‘গভীর পর্যালোচনা’ করতে হবে। ঘটনার পর ক‚টনৈতিক এলাকার নিরাপত্তা জোরদারে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি সরকারের নির্দেশনার বিষয়ে অবগত থাকার কথা জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন মায়াদন। তিনি বলেন, এতে আমাদের সবার মধ্যে এক ধরনের নিরাপত্তা বোধ তৈরি হলেও মর্মান্তিক এই ঘটনা দেখিয়েছে যে সেখানে নিñিদ্র নিরাপত্তা বলে কিছু নেই। নতুন ধরনের এই শক্তির বিরুদ্ধে নিরাপত্তার মান পুনর্মূল্যায়ন করতে হবে। এ প্রক্রিয়ায় ইইউও অংশ নেবে বলে রাষ্ট্রদূত জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকার কুটনীতিক নিরাপত্তা নিয়ে নতুন ভাবনা জরুরি -ইইউ রাষ্ট্রদূত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ