Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষক প্রকৌশলী হাসনাত করিমের ল্যাপটপ জব্দ

প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গুলশান হামলার ঘটনায় নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষক প্রকৌশলী হাসনাত করিমের বাসায় তল্লাশি চালিয়েছে গোয়েন্দা পুলিশ। গত রোববার মধ্যরাতে গোয়েন্দা পুলিশের একটি দল তার বনানীর বাসায় তল্লাশি চালায়। সেখান থেকে তার ব্যবহৃত ল্যাপটপটি জব্দ করেছে বলে গোয়েন্দা সূত্র জানিয়েছে।
গত শনিবার সকালে সেনাবাহিনীর নেতৃত্বে গুলশানের হলি আর্টিসানে অভিযানের পর সপরিবারে উদ্ধার হন হাসনাত করিম। পরে অন্যদের সঙ্গে তাদেরও রাজধানীর মিন্টো রোডের গোয়েন্দা কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। ঘটনার তথ্য জানতে এবং যাচাই-বাছাই করতে তাকেসহ অনেককেই জিজ্ঞাসাবাদ করেন গোয়েন্দারা। জিজ্ঞাসাবাদ শেষে অনেককে ছেড়ে দেয়া হলেও হাসনাত করিম এখনও গোয়েন্দা হেফাজতে রয়েছেন। তবে তাকে আটক বা গ্রেফতার করা হয়নি বলে জানিয়েছেন গোয়েন্দা কর্মকর্তারা।
সংশ্লিষ্টরা জানান, প্রায় ১৫ ঘণ্টা জিম্মি সংকট চলেছিল গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্টে। যাদের জীবিত উদ্ধার করা হয় তারা পুরো সময়ই ভেতরে ছিলেন। সেখানকার পরিস্থিতির প্রত্যক্ষদর্শীও তারা। তদন্তের অংশ হিসেবে তাদের প্রত্যেককে জিজ্ঞাসাবাদ করে নাম ও পরিচয় নেয়া হচ্ছে। কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা তাদের কাছ থেকে তথ্য সংগ্রহ করছেন। কারণ, মামলা হলে এর তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে কাউন্টার টেররিজমকে।
হাসনাত করিম নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষক। হামলাকারীদের কয়েকজন ওই ইউনিভার্সিটির ছাত্র ছিলেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়ে। এছাড়া বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে রেস্টুরেন্টে জঙ্গিদের সঙ্গে তার ছবিও দেয়া হয়। তিনি হামলাকারীদের সহায়তা করেছেন কিনা সেটা নিয়েই তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
তল্লাশির বিষয়ে কিছু না বললেও হাসনাত করিম গোয়েন্দা হেফাজতে রয়েছেন বলে জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার মাহবুব আলম। তাকে আটক কিংবা গ্রেফতার করা হয়নি বলেও জানান তিনি।

 



 

Show all comments
  • রাসেল ৫ জুলাই, ২০১৬, ৩:১৫ পিএম says : 0
    বিষয়টি স্পষ্ট হওয়া দরকার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষক প্রকৌশলী হাসনাত করিমের ল্যাপটপ জব্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ