Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কর্মবিরতিতে যাচ্ছেন স্বাস্থ্য সহকারীরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বেতন স্কেল ও টেকনিক্যাল পদমর্যাদাসহ ৪ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী শনিবার থেকে কর্মবিরতিতে যাচ্ছেন সারাদেশের স্বাস্থ্য সহকারীরা। ফলে দেশের ১ লাখ ২০ হাজার আউটরিচ রুটিন টিকাদান কেন্দ্রের টিকাদান কর্মসূচি বন্ধ থাকবে। তাদের দাবির প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত তাদের এ কর্মবিরতি অব্যাহত থাকবেন।

গতকাল জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন বাংলাদেশ হেলথ্ এ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন নামে একটি সংগঠন।

টেকনিক্যাল পদমর্যাদাসহ স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬ তম থেকে ১৪ তে উন্নীতকরণ এবং ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক ও সহকারী স্বাস্থ্য পরিদর্শকদের গ্রেড উন্নতি করন, স্বাস্থ্য সহকারীদের বেতন স্কেলসহ টেকনিক্যাল পদমর্যাদা প্রদানের জন্য ৩ বছর মেয়াদি ডিপ্লোমা ট্রেনিং চালুকরণসহ ট্রেনিং পরবর্তী অটো ১১তম গ্রেডে আপগ্রেডেশন, প্রতি ৬ হাজার জনগোষ্ঠির জন্য ১ জন প্রতি পুরাতন ওয়ার্ডের জন্য ২ জন স্বাস্থ্য সহকারী নিয়োগ দান এবং স্বাস্থ্য সহকারীদের জব ডেসক্রিপশন তথ্য ব্যবস্থাপনার (এমআইএস) মাধ্যমে স্বাস্থ্য বিভাগের ওয়েবসাইট নীড়ের পাতায় অন্তর্ভুক্তকরণ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের প্রধান সমন্বয়ক মো. এনায়েত রাব্বি লিটন। এ সময় উপস্থিত ছিলেন, হেল্থ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন কেন্দ্রীয় দাবি বাস্তবায়ন সমন্বয়ক পরিষদের সমন্বয় শেখ রবিউল আলম খোকন, কেন্দ্রীয় দাবি বাস্তবায়ন সমন্বয়ক পরিষদের সদস্য আবুল ওয়ারেশ পাশা পলাশ, জাকারিয়া হোসেন, ফাহিম সিদ্দিকী, মোর্শেদুল আলম, জিয়াউল রহমান কাবুল ও ওয়াসিউদ্দিন আহম্মেদ রানাসহ দেশের বিভিন্ন জেলা কমিটির নেতৃবৃন্দ।



 

Show all comments
  • মো:রফিকুল ইসলাম ২০ ফেব্রুয়ারি, ২০২০, ৫:২৮ পিএম says : 0
    যেখানে পশুর টিকা দেয় যারা তারা টেকনিক্যাল তাহলে মানব শিশুকে টিকা দেয় স্বাস্থ্য সহকারীরা তাহলে তারা টেকনিক্যাল স্কেল সহ 11তম গ্রেড পাবে না কেন ।জাতী জানতে চায় কেন নন টেকনিক্যাল লোক দিয়ে শিশুদের টিকা দেওয়া হয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্য সহকারীর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ