Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিক্ষা ও স্বাস্থ্য ক্ষেত্রে সেবার মানোন্নয়নের প্রতি কৃষিমন্ত্রীর তাগিদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ২:৫৮ পিএম | আপডেট : ৮:৪৯ পিএম, ১৬ ফেব্রুয়ারি, ২০২০

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, দেশের শিক্ষা ও স্বাস্থ্য ক্ষেত্রে সেবার মান্নোয়নের প্রতি জোর তাগিদ দিয়ে শুধু অবকাঠামোগত উন্নয়ন নয়, দেশের গতিশীল উন্নয়নকে টেকসই করতে মান সম্মত, গুণগত শিক্ষার বিকল্প নেই। এ জন্য দক্ষ প্রশিক্ষিত শিক্ষকের প্রয়োজন। সু-স্বাস্থ্য প্রয়োজন। জনগণের স্বাস্থ্য সেবা উন্নত করতে সরকার কাজ করে যাচ্ছে।

শনিবার টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সের অন্তঃবিভাগ ও আসিয়া হাসান আলী মহিলা ডিগ্রি কলেজের আইসিটি ভবন উদ্বোধনকালে পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশ আজ অনেক উন্নত। সারা পৃথিবীতে দেশ আজ নন্দিত। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতেৃত্বে সেটা সম্ভব হয়েছে। এ দেশকে আরও এগিয়ে নিতে শিক্ষার্থীদের মানুষের মতো মানুষ হয়ে ভূমিকা রাখতে হবে। শিক্ষার্থীদের প্রতি মন্ত্রী আহবান জানিয়ে বলেন, সুশিক্ষায় শিক্ষিত হয়ে নিজেদের মানব কল্যাণে, মানব সেবায় নিয়োজিত করতে হবে।

আসিয়া হাসান আলী মহিলা ডিগ্রি কলেজের পরিচালনা কমিটির সভাপতি বদিউল আলম মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন টাঙ্গাইলের নির্বাহী প্রকৌশলী তাইজুল ইসলাম, টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. ওয়াহিদুজ্জামান, ডাঃ আমিনুল রসুল জাকি,ধনবাড়ী উপজেলা প.প. কর্মকর্তা ডা: শাহনাজ সুলতানা প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ