Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তীব্র গ্যাস সঙ্কট দুর্ভোগ চরমে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

মোহাম্মদ নিজাম উদ্দিন, ছাগলনাইয়া থেকে : শীতের শুরু থেকেই ছাগলনাইয়ায় লাইনের গ্যাস’র তীব্র সঙ্কটে চরম দুর্ভোগে দিন কাটাচ্ছে প্রায় চার হাজার আবাসিক গ্রাহক ও এক শতাধিক বাণিজ্যিক সংযোগ ব্যবহারকারী গ্রাহক। বছরের অন্যান্য সময়েও এ উপজেলার লাইনের গ্যাস ব্যবহারকারীরা মাঝে মাঝে গ্যাস সঙ্কটে থাকেন বলে অভিযোগ রয়েছে।

গ্রাহকদের অভিযোগ, গত কয়েক মাস যাবত এ উপজেলায় সকাল ৭ টার আগেই গ্যাস সঙ্কটে চুলায় আগুন দেয়া যাচ্ছে না। রাত ৯ টা কিংবা তারও পরে গ্যাসের দেখা মিলে। সারাদিন গ্যাস না থাকায় অনেকেই লাইনের গ্যাসের পাশাপাশি ব্যবহার করছে সিলিন্ডারের গ্যাস। এতে মাসিক গ্যাস বিলের পাশাপাশি অতিরিক্ত খরচ হচ্ছে সিলিন্ডার বাবদ। আবার অনেকেই গ্যাস সঙ্কটে মাটির তৈরী চুলা বসিয়ে রান্না করতে হচ্ছে। গ্যাস সঙ্কট নিরসনে দ্রæত প্রতিকার চেয়ে স্থানীয় গ্রাহকদের গণস্বাক্ষরিত আবেদন বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি. ফেনী কার্যালয়ে জমা দিয়েও ফল পায়নি বলে অভিযোগ করেন গ্রাহকবৃন্দ।

অন্যদিকে ছাগলনাইয়া পৌর শহরের শতাধিক বহুতল ভবনে গ্যাস সঙ্কটে বিপাকে পড়েছে বাড়ির মালিকরা। তারা জানান, কোটি টাকা ব্যয়ে আমরা বহুতল ভমন নির্মাণ করেছি। গ্যাস সঙ্কটে ভাড়াটিয়ারা বাসা ছেড়ে অন্যত্র চলে যাচ্ছে। এতে আর্থিক ভাবে চরম ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে বাড়ীর মালিকদের।

এ বিষয়ে ছাগলনাইয়া উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া তাহেরকে অবহিত করলে তিনি এ সমস্যা সমাধানের লক্ষে দফায় দফায় বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি. ফেনী কার্যালয়ের কর্মকর্তাদের সাথে যোগাযোগ করেন। এরপরও বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি. কার্যকরী পদক্ষেপ গ্রহণ না করায় দুর্ভোগের দীর্ঘ সূত্রতায় ভুগছে গ্রাহক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্যস সঙ্কট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ