Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সন্দেহ ছিল বড় ঘটনার মাধ্যমে বাংলাদেশে অবস্থান জানান দেবে আইএস -আসক

প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আইন ও সালিশ কেন্দ্রের (আসক) ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক নূর খান বাংলাদেশে ইসলামিক স্টেটের (আইএস) উপস্থিতি প্রসঙ্গে বলেছেন, বিষয়টি একেবারে অনাকাঙ্ক্ষিত এ রকম ছিল না। আট-নয় মাস ধরে দেশে যে ধরনের ঘটনা ঘটছে, এতে সন্দেহ ছিল যে বড় ধরনের কোনো ঘটনার মধ্য দিয়ে আইএস তাদের অবস্থান জানান দিতে পারে।
গতকাল রোববার দুপুরে গুলশানে ৭৯ নম্বর সড়কের মাথায় নিহত ব্যক্তিদের প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে নূর খান সাংবাদিকদের এ কথা বলেন। নূর খান বলেন, এ ধরনের পরিস্থিতি শুধু আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়েই মোকাবিলা করা সম্ভব নয়। এ জন্য প্রয়োজন জনগণকে সম্পৃক্ত করে জাতীয় ঐক্য।
আইএস প্রসঙ্গে নূর খান বলেন, সিরিয়া থেকে শুরু করে আফগানিস্থান, ইরাক, পাকিস্থান, ভারতে তারা ছিল। এ ঘটনার মধ্য দিয়ে বাংলাদেশেও তাদের অবস্থান সম্পূণরূপে জানান দিল। আইএস আছে কি নেই, তা নিয়ে বিতর্ক করে যে সময়ক্ষেপণ করেছি, তা না করলে এ ধরনের পরিস্থিতি মোকাবিলায় সক্ষমতা আরও বাড়ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সন্দেহ ছিল বড় ঘটনার মাধ্যমে বাংলাদেশে অবস্থান জানান দেবে আইএস -আসক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ