Inqilab Logo

সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ০৮ মুহাররম ১৪৪৬ হিজরী

নিহত ৭ জাপানির ৬ জনই মেট্রোরেলের পরামর্শক -ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গুলশানের স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনায় নিহত সাত জাপানির মধ্যে ছয়জনই মেট্রোরেল প্রকল্পের পরামর্শক ছিলেন বলে জানিয়েছেন সড়ক পরিবহনমন্ত্রী ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল রোববার সকালে রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য দেন।
ওবায়দুল কাদের বলেন, তারা বাংলাদেশ সরকারের বাস্তবায়নাধীন মেট্রোরেল প্রকল্পের সমীক্ষক হিসেবে কর্মরত ছিলেন, তাদের জীবনপ্রদীপ নিভে গেছে। মেট্রোরেলের এমআরটি লাইন ৫ ও ১-এর সম্ভাব্যতা যাচাই করতে এসেছিলেন তারা। তবে এ ঘটনায় মেট্রোরেল প্রকল্পে কোনো প্রভাব পড়বে না। গুলশানের এ হামলা বিশ্বব্যাপী সন্ত্রাসবাদের একটা অংশ। এটা জাপান সরকারও জানে। তারা এর বাস্তবতা উপলব্ধি করবেন। আজ জাইকার প্রতিনিধিদল ঢাকায় এসে পৌঁছেছে। তাদের সঙ্গে আলোচনা করবে সরকার।
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া নেওয়ার অভিযোগে সায়েদাবাদের দুটি বাস কাউন্টার বন্ধ করে দেন। তিনি বলেন, অনেকেই এরই মধ্যে চলে গেছে। রাস্তায় বাড়তি কোনো চাপ নেই। প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপনে রাস্তায় কোনো ধরনের যানজট থাকবে না, তাই স্বাচ্ছন্দ্যে বাড়ি গিয়ে এবারে ঈদ করতে পারবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত ৭ জাপানির ৬ জনই মেট্রোরেলের পরামর্শক -ওবায়দুল কাদের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ