Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হত্যাকারীদের পরিবার দায় এড়াতে পারে না -হাছান মাহমুদ

প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার দায় নিহত জঙ্গিদের পরিবার এড়াতে পারে না। গতকাল রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে গুলশানে সন্ত্রাসী হামলার প্রতিবাদে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বাংলাদেশ স্বাধীনতা পরিষদ এ সমাবেশের আয়োজন করে।
হাছান মাহমুদ বলেন, আজকে যারা ইসলামের নামে মানুষ হত্যা করছে তারা মুসলিম জাহান ও মানবতার শত্রু। গুলশানে ইসলামের নামে যারা এ হামলা করেছে তারা ইসলামের গায়ে কালিমা লেপন করছে। আমাদের রাসুল ও তার সাহাবীরা কখনোই নিরীহ মানুষ হত্যা করেননি, এমনকি তা যুদ্ধক্ষেত্র হলেও সমর্থন করেননি।
গুলশানের ঘটনায় নিহত জঙ্গিদের প্রসঙ্গে আওয়ামী লীগের এ নেতা বলেন, হত্যাকারীদের সবাই সমাজের উচ্চবিত্ত শ্রেণির সন্তান। তারা কোনো মাদরাসায় পড়ুয়া ছাত্র ছিল না। দেশ-বিদেশের নামকরা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ছিল। তাদের পরিবার কোনোভাবেই এ দায় এড়াতে পারে না। তাই আমি অভিভাবকদের প্রতি অনুরোধ জানাব আপনার কোমলমতি সন্তানটি কোথায় যাচ্ছে, কার সঙ্গে মিশছে এগুলো নজর রাখুন।
হাছান মাহমুদ বলেন, এটি কেবল বিপথগামী কিছু তরুণের দ্বারা ঘটিত হত্যাকা- তা নয়, এটি বাংলাদেশের বিরুদ্ধে একটি গভীর ষড়যন্ত্রের অংশ। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যখন দেশ এগিয়ে যাচ্ছে তখন এ এগিয়ে যাওয়াকে নস্যাৎ করার জন্য ষড়যন্ত্র শুরু হয়েছে।
গুলশানের ঘটনার পর গণমাধ্যমে পাঠানো বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিবৃতির সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, তিনি পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানিয়েছেন কিন্তু সরকারকে ধন্যবাদ জানাতে তিনি কুণ্ঠাবোধ করেছেন। আজকে যারা বিভিন্ন জঙ্গি সংগঠনের নামে এসব সন্ত্রাসী কার্যক্রম করছে মানুষ হত্যা করছে তারা অতীতে জামায়াত-শিবিরের ক্যাডার ছিল। বিএনপি নেত্রীই বাংলাদেশে জঙ্গিবাদের আশ্রয় ও প্রশ্রয়দাতা এবং প্রধান পৃষ্ঠপোষক।
হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন ফজলুল হক, জিন্নাত আলী জিন্নাহ, অরুণ সরকার রানা, এমএ করিম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যাকারীদের পরিবার দায় এড়াতে পারে না -হাছান মাহমুদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ