Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

গ্রেনেডের স্প্লিন্টারের আঘাতে মারা যান দুই পুলিশ কর্মকর্তা

প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১২:২৭ এএম, ৩ জুলাই, ২০১৬

রাজারবাগ পুলিশ লাইনে জানাযা সম্পন্ন
স্টাফ রিপোর্টার : দুর্বৃত্তদের নিক্ষিপ্ত গ্রেনেডের স্প্লিন্টারের আঘাতে মারা গেছেন ডিবির সহকারী কমিশনার (এসি) রবিউল করিম ও বনানী থানার ওসি সালাউদ্দিন খান। গতকাল শনিবার ঢাকা মেডিকেল কলেজ মর্গে নিহত দুই পুলিশ কর্মকর্তার লাশের পোষ্ট মর্টেম শেষে ফরেনসিক বিশেষজ্ঞরা একথা বলেন। নিহতদের লাশ ময়না তদন্ত শেষে রাজারবাগ পুলিশ লাইনে নিয়ে আসা হয়। সেখানে তাদের প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযার নামাজে আইজিপি একেএম শহীদুল হকসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে লাশ দাফনের জন্য যার যার গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে।
মেডিকেল সূত্র জানায়, গতকাল বেলা ১টায় ইউনাইটেড হাসপাতাল থেকে পুলিশের লাশবাহী এ্যাম্বুলেন্সে করে দুই পুলিশ কর্মকর্তার লাশ নিয়ে আসা হয় ঢাকা মেডিকেল কলেজ মর্গে। এসময় সেখানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। দুই কর্মকর্তার স্বজন ও সহকর্মীরা ছুটে যান মর্গে। প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে ফরেনসিক বিশেষজ্ঞরা দুই পুলিশ কর্মকর্তার লাশের পোষ্টমর্টেম করেন। পোষ্টমর্টেম শেষে ঢামেকের ফরেনসিক বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সোহেল মাহমুদ জানান, দুই পুলিশ কর্মকর্তা গ্রেনেডের স্পিøন্টারেই মারা গেছেন। তাদের শরীরে কোন গুলি পাওয়া যায়নি। তাদের শরীরে স্পিøন্টার পাওয়া গেছে। তিনি বলেন, অতিরিক্ত রক্তক্ষরণে তাদের মৃত্যু হয়েছে। ময়না তদন্ত শেষে বিকেল সাড়ে ৪টায় তাদের লাশ নিয়ে যাওয়া হয় রাজারবাগ পুলিশ লাইনে। সেখানে তাদের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। এরপর নিহতদের লাশ দাফনের উদ্দেশ্যে গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে।
মেডিকেল মর্গে রবিউলের ভাই শামসুজ্জামান শামস বলেন, তারা দুই ভাই। রবিউল বড় ছিলেন। বাবা উন্নয়নকর্মী ছিলেন। নয় বছর আগে তাদের বাবা মারা গেছেন। রবিউলের স্ত্রী অন্তঃসত্ত্বা। মানিকগঞ্জের কাটিগ্রামে বাবার কবরের পাশে ভাইকে দাফন করা হবে। ১৯৮৬ সালে মানিকগঞ্জ সদর উপজেলার কাটিগ্রামে জন্মগ্রহণ করেন রবিউল। তিনি ৩০তম বিসিএস-এস মাধ্যমে ২০১২ সালের জুন মাসে পুলিশ বাহিনীতে সহকারী পুলিশ সুপার পদে যোগদান করেন। ইতোপূর্বে তিনি সহকারী পরিচালক হিসেবে র‌্যাব-৩ এ দায়িত্ব পালন করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৪ বছর ৭ মাস। মাত্র ৪ বছর একমাস তিনি চাকরি জীবন পার করেন।
এছাড়া ওসি সালাউদ্দিন খান ১৯৬৭ সালে গোপালগঞ্জ সদর উপজেলার ব্যাংকপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯১ সালের আগষ্ট মাসে এসআই পদে পুলিশ বাহিনীতে যোগদান করেন। ২০০৭ সালে পুলিশ পরিদর্শক পদে পদোন্নতি লাভ করেন। তার বড় ভাই নাজির উদ্দিন খান জানান, প্রথমে রাজারবাগ পুলিশ লাইনসে প্রথম জানাযার পর গ্রামের বাড়ি গোপালগঞ্জ সদরে লাশ নিয়ে যাওয়া হবে। সেখানে আত্মীয়-স্বজনদের দেখানো এবং জানাযা শেষে লাশ পুনরায় ঢাকায় আনা হবে। এরপর বনানী কবরস্থানে দাফন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেনেডের স্প্লিন্টারের আঘাতে মারা যান দুই পুলিশ কর্মকর্তা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ