Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গুলশানে হামলার নিন্দা প্রেসিডেন্টের

প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গুলশানের একটি ক্যাফেতে সন্ত্রাসী হামলার নিন্দা ও হতাহতের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। একই সঙ্গে ‘ন্যক্কারজনক’ এ ঘটনার দ্রুত অবসানে যৌথবাহিনীর প্রশংসনীয় অবদানের জন্য ধন্যবাদ জানান তিনি। গত শুক্রবার রাত পৌনে ৯টার দিকে ‘আল্লাহু আকবর’ বলে একদল অস্ত্রধারী গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা চালালে অবস্থানরত অজ্ঞাতসংখ্যক অতিথি সেখানে আটকা পড়েন। ১২ ঘণ্টা পর শনিবার সকালে কমান্ডো অভিযানের মধ্য দিয়ে সঙ্কটের রক্তাক্ত অবসান ঘটেছে।
প্রেসিডেন্টের প্রেস সচিব মো. জয়নাল আবেদিন জানান ন্যক্কারজনক এ ঘটনার অবসানে দায়িত্ব পালন করতে গিয়ে দুই জন পুলিশ কর্মকর্তাসহ ঘটনার শিকার হয়ে যারা প্রাণ হারিয়েছেন তাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রেসিডেন্ট। ভুটানের রাজা জিগমে খেসার নামগায়েল ওয়াংচুকের আমন্ত্রণে চারদিনের সফরে বর্তমানে দেশটিতে অবস্থান করছেন আবদুল হামিদ। সোমবার তার দেশে ফেরার কথা রয়েছে।
প্রেস সচিব জানান, সন্ত্রাসী হামলার ঘটনায় প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে আলোচনা হয়েছে। ঘটনার দ্রুত সমাধানে ব্যবস্থা নেয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধনব্যাদ জানান প্রেসিডেন্ট।
প্রেস সচিব বলেন, প্রেসিডেন্ট ঘটনার শিকার হয়ে মৃত্যুবরণকারীদের শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন এবং আহতদের আশু আরোগ্য কামনা করেছেন।
তিনি অবরুদ্ধদের মুক্ত করতে যৌথ অভিযানে অংশগ্রহণকারী সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান এবং আশা করেন, ভবিষ্যতেও জাতীয় যে কোনো প্রয়োজনে আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যথাযথ ভূমিকা পালনে সক্ষম হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুলশানে হামলার নিন্দা প্রেসিডেন্টের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ