Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্টার্টআপ ওয়ার্ল্ড কাপের ৮ ফাইনালিস্ট নির্বাচিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২০, ৫:৩৪ পিএম

স্টার্টআপ ওয়ার্ল্ড কাপে সিলিকন ভ্যালিতে বাংলাদেশের পতাকা তুলে ধরতে দেড় শতাধিক স্টার্টআপ আবেদন করেছে। মুজিব বর্ষের উদযাপনের জন্য এবছর বাংলাদেশে স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ ২০২০ যৌথভাবে আয়োজন করছে পররাষ্ট্র মন্ত্রণালয়, আইসিটি ডিভিশন, ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইক্যুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ভিসিপিয়াব), ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন (আএফসি) এবং পাওয়ার্ড বাই ইজেনারেশন।

অনলাইন স্ক্রিনিং রাউন্ড এবং প্রিলিমিনারি জাজিং রাউন্ড শেষে স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ ২০২০, বাংলাদেশ আঞ্চলিক পর্বের চূড়ান্ত প্রতিযোগিতার জন্য দেশের সেরা ৮ স্টার্টআপকে নির্বাচিত করা হয়েছে। ইংরেজি নামের ক্রমানুসারে নির্বাচিত স্টার্টআপগুলো হলোঃ অল্টারইয়্যুথ কুকআপস, গেজ, পার্কিং কই, পোষাপেটস, সিগমিন্ড ডট এআই, তরুন ডিজিটাল, ট্রাক লাগবে।

আগামী ৮ ফেব্রুয়ারি স্টার্টআপ ওয়ার্ল্ড কাপের অংশ হিসেবে দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন এবং আঞ্চলিক চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে, যেখানে সেরা ৮ স্টার্টআপ আন্তর্জাতিক বিচারকদের সামনে তাদের স্টার্টআপকে তুলে ধরবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ