Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া

প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ফিরেই পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা দিতে পারেন
স্টাফ রিপোর্টার
লন্ডনে যাচ্ছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। নতুন কোনো সমস্যার আবর্তে না পড়লে চলতি মাসের মধ্যভাগে তিনি চিকিৎসার জন্য সেখানে যেতে পারেন। এটি হবে তার পারিবারিক সফর। বাংলাদেশ ও লন্ডন বিএনপির নির্ভরযোগ্য সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।
লন্ডনে চিকিৎসার জন্য অবস্থান করছেন খালেদা
জিয়ার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানও।
সূত্রটি আরো জানায়, লন্ডনে যাওয়ার আগে দলের নির্বাহী কমিটি ঘোষণা করার কথা রয়েছে। অনিবার্য কারণে তা সম্ভব না হলে দেশে ফিরেই তিনি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন। লন্ডনে মা-ছেলের সাক্ষাৎকালে দলের কমিটি সংক্রান্ত শলাপরামর্শ ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হতে পারে বলে একই সূত্রে তথ্য। গত ১৯ মার্চ অনুষ্ঠিত কাউন্সিলের পর দীর্ঘ ১০০ দিন পার হলেও পূর্ণাঙ্গ কমিটি দেয়া সম্ভব হয়নি।
গত বছরের ১৫ সেপ্টেম্বর চোখ ও বাতের চিকিৎসার জন্য লন্ডনে গিয়েছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। সেখানে বড় ছেলে তারেক রহমানসহ তার পরিবার এবং মরহুম ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী ও মেয়েদের নিয়ে ঈদ উদযাপন করেন তিনি। পারিবারিক পরিম-লে সময় কাটানোর পাশাপাশি স্থানীয় বিএনপির আয়োজনে দুটি অনুষ্ঠানে অংশ নিয়ে বক্তব্য রাখেন বিএনপি প্রধান। দীর্ঘ ৬৩ দিন লন্ডনে থাকার পর দেশে ফেরেন ২১ নভেম্বর।
সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ওই সফরের সময় লন্ডনে অবস্থানের মধ্যেই বাংলাদেশে দুই বিদেশি নাগরিক খুন হয়েছেন এবং তল্লাশি চৌকিতে হামলা চালিয়ে হত্যা করা হয়েছে দুই পুলিশ সদস্যকে, যেসব ঘটনার জন্য বিএনপি নেত্রীকেই দায়ী করে আসছিলেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা। খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরিই বলেছেন, যুদ্ধাপরাধীদের বিচার ‘বানচালের উদ্দেশ্যে’ বিদেশে বসে খালেদা জিয়া বাংলাদেশকে অস্থিতিশীল করার ‘ষড়যন্ত্র’ করছেন।
বিএনপির তরফ থেকে দাবি করা হয়, সরকার মানুষের নিরাপত্তা দিতে ‘ব্যর্থ হয়ে’ রাজনৈতিক হীন উদ্দেশ্যে এখন তাদের ওপর দায় চাপাচ্ছে। এরই মধ্যে গত সোমবার ইতালির নাগরিক চেজারে তাভেল্লা হত্যার ঘটনার সাথে বিএনপি নেতা এম এ কাইয়ূমসহ সাতজনকে জড়িয়ে চার্জশিট দিয়েছে পুলিশ। ওই হত্যাকা-ের পর একটি ওয়েবসাইটে দাবি করা হয়েছিল জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট গ্রুপ চেজারে তাভেলা হত্যার ‘দায় স্বীকার’ করেছিল।
পবিত্র শবে কদরে মুসলিম উম্মাহর কল্যাণ কামনা খালেদা জিয়ার
পবিত্র লাইলাতুল কদর সামনে রেখে মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করেছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। লাইলাতুল কদর উপলক্ষে গতকাল শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বাণীতে তিনি বাংলাদেশসহ মুসলিম উম্মাহর সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানান এবং তাদের অব্যাহত সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।
বাণীতে খালেদা জিয়া উল্লেখ করেন, মাহে রমজানে ধর্মপ্রাণ মুসলমানগণ মাসব্যাপী সিয়াম সাধনায় নিজেদের জীবনকে পূত-পবিত্র এবং সুন্দরতম করে গড়ে তোলার প্রশিক্ষণ নিয়ে শবে কদরের রজনীতে আল্লাহর অনন্ত অসীম রহমতের দ্বারা পূর্ণতা লাভ করে। এই পবিত্র রজনীতে আল্লাহর ইবাদতে মশগুল মুমিন মুসলমানগণ নিজেদেরকে বেহেস্তের অনন্য উপহার লাভ করার উপযুক্ত মানুষ হিসেবে গড়ে তোলার জন্য দোয়া করে।
পবিত্র এই রাতে আল্লাহর নৈকট্য লাভের জন্য ইবাদত-বন্দেগী মানবজীবনের সকল তিক্ততার বিষবাষ্পকে দূরীভূত করে মুমিনদের রূহে পরিশুদ্ধ ও অনাবিল শান্তিতে ভরে উঠুক এই কামনা করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ