Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

‘স্মার্ট ঢাকা গড়ার সুযোগ দিন’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলনের মেয়রপ্রার্থী হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ নির্বাচনী ইশতেহার ঘোষণায় নগরবাসীর উদ্দেশ্যে বলেছেন, আসন্ন নির্বাচনে হাতপাখা মার্কায় ভোট দিয়ে ঢাকা উত্তর সিটির সার্বিক উন্নয়ন ও দূষণমুক্ত স্মার্ট ঢাকা গড়ার সুযোগ দিন। দুর্নীতিমুক্ত আধুনিক ঢাকা গড়তে হাতপাখার বিকল্প নেই। জনগণ তাকে মেয়র নির্বাচিত করলে দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ নগর সরকার প্রতিষ্ঠা, সর্বস্তরে জবাবদিহিতা, ওয়ার্ডভিত্তিক পরিকল্পনা গ্রহণ, আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা নিশ্চিত করা হবে বলেও তিনি উল্লেখ করেন।

গতকাল রোববার সকালে রাজধানীর সেগুনবাগিচাস্থ ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে হাতপাখা প্রতীকের ইশতেহার ঘোষণা ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় মেয়রপ্রার্থী মাওলানা শেখ ফজলে বারী মাসউদ এসব কথা বলেন। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

মেয়রপ্রার্থী মাসউদ নির্বাচিত হলে ১০০ দিনের মধ্যে নগরীর যানজট নিরসনসহ দৃশ্যমান নাগরিক সুবিধা প্রদানের অঙ্গীকার ব্যক্ত করে বলেন, নাগরিক সেবা প্রদানই আমার প্রধান লক্ষ্য।

তিনি দুর্নীতি ও দূষণমুক্ত স্মার্ট ঢাকা গড়তে নগরবাসীর সমর্থন, দোয়া ও ভালোবাসা কামনা করেন।

পীর সাহেব চরমোনাই বলেন, নির্বাচন কমিশনকে সুষ্ঠু অবাধ ভোটাধিকার নিশ্চিত করতে হবে। আওয়ামী লীগের শাসনামলে সব নির্বাচনগুলোতেই কলঙ্কিত ইতিহাস সৃষ্টি করা হয়েছে। ভোটের আগের রাতেই ভোট বাক্স ভরে রাখা হয়েছে। তিনি বলেন, আসন্ন নির্বাচনে মানুষের ভোটাধিকার হরণের অপচেষ্টা করা হলে জনগণই রুখে দাঁড়াবে।

ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, আলহাজ আমিনুল ইসলাম ও মাওলানা আহমদ আবদুল কাইয়ূম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্মার্ট ঢাকা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ