Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পর্তুগালের প্রেসিডেন্ট আগামী বছর বাংলাদেশ সফরে আসতে চান

প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা
পর্তুগালের প্রেসিডেন্ট আগামী বছর বাংলাদেশে আসতে চান। পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সাথে গতকাল (বৃহস্পতিবার) বাংলাদেশে পর্তুগালের নবনিযুক্ত অনাবাসী রাষ্ট্রদূত জোয়াও দা কামারা পররাষ্ট্র মন্ত্রণালয়ে সৌজন্য সাক্ষাৎ করে এ প্রস্তাব দেন।
সাক্ষাৎকালে রাষ্ট্রদূত কামারা বাংলাদেশের সাথে পর্তুগালের ঐতিহাসিক সম্পর্কের কথা উল্লেখ করে বিদ্যমান সম্পর্ককে রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে আরও সম্প্রসারণের বিষয়ে তার সরকারের গভীর আগ্রহের কথা জানান। এ লক্ষ্যে আগামী বছরের সুবিধাজনক সময়ে পর্তুগালের প্রেসিডেন্ট বাংলাদেশ সফর করতে পারে বলে তিনি প্রস্তাব প্রদান করেন।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী দু’দেশের মধ্যে সম্পর্ক আরও সম্প্রসারণের বিষয়ে রাষ্ট্রদূতের বক্তব্যের প্রতি ইতিবাচক সাড়া প্রদান করেন। তিনি পর্তুগালে বহুসংখ্যক বাংলাদেশী ছাত্র-ছাত্রীর অধ্যয়নের কথা উল্লেখ করে বাংলাদেশীদের জন্য পর্তুগালে ভিসা প্রক্রিয়া সহজীকরণের জন্য রাষ্ট্রদূতের মাধ্যমে পর্তুগাল  সরকারের প্রতি অনুরোধ জানান।
রাষ্ট্রদূত জোয়াও দা কামারা এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তার সরকারকে অবহিত করবেন বলে প্রতিমন্ত্রীকে আশ্বাস প্রদান করেন।
শাহরিয়ার আলম পর্তুগালের রাষ্ট্রদূতকে বাংলাদেশে স্বাগত জানিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ হতে সকল সহযোগিতার আশ্বাস প্রদান করেন।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পর্তুগালের প্রেসিডেন্ট আগামী বছর বাংলাদেশ সফরে আসতে চান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ