Inqilab Logo

বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ যিলহজ ১৪৪৫ হিজরী

আউটসোর্সিং নিয়োগ বাতিলের দাবি সরকারি হাসপাতাল কর্মচারীরা রাস্তায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

আউট সোর্সিং নিয়োগ বাতিলের দাবিতে রাজধানীর সরকারি হাসপাতালগুলোতে বিক্ষোভ মিছিল পালন করা হবে আজ। আগামী শনিবার পর্যন্ত প্রতিদিন সকাল ১১ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই কর্মসূচি চলবে বলে জানিয়েছে তৃতীয় ও চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতি। গতকাল মিছিল পূর্ব সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সূত্র মতে, গত ১ জানুয়ারি থেকে গত মঙ্গলবার পর্যন্ত কর্মচারীদের ন্যায়সঙ্গত ৫ দফা দাবি মানার জন্য বিক্ষোভ সমাবেশ থেকে কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়। কিন্তু কর্মচারীদের প্রাণের দাবি সরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানসমূহে আউট সোর্সিং প্রথা বাতিল করে রাজস্ব খাতে কর্মচারী নিয়োগের পদক্ষেপ গ্রহণ করা হয়নি। এরই ধারাবাহিকতায় গতকাল বিক্ষোভ সমাবেশ থেকে তাদের ন্যায়সঙ্গত ৫দফা দাবি মানার লক্ষ্যে নতুন করে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হয়। আজ থেকে আগামী শনিবার পর্যন্ত ৩ দিন ঢাকা মহানগরীর সকল হাসপাতালে প্রতিদিন সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জমায়েত ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি পালন করা হবে।

একই সঙ্গে আগামী শনিবারের মধ্যে কর্মচারীদের ন্যায়সঙ্গত ৫ দফা দাবি না মানলে বিক্ষোভ মিছিল সমাবেশ থেকে সারা বাংলাদেশে স্বাস্থ্য প্রতিষ্ঠানসমূহে কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেন সভার সংগ্রামী সভাপতি মো. আবু সাইদ মিয়া। গতকালের বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতির সভাপতি ও কার্যকরী সভাপতি বাংলাদেশ সমন্বয় পরিষদ এম এ হান্নান, বাংলাদেশ চতুর্থ শ্রেণি স্বাস্থ্য বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মো. হেলাল উদ্দিন, জাতীয় হৃদারোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সভাপতি মো. শহিদুল ইসলাম, বক্ষব্যাধি হাসপাতালের চতুর্থ শ্রেণির সভাপতি মো. নাসির উদ্দিন, মিটফোর্ড হাসপাতালের চতুর্থ শ্রেণির সভাপতি মো. মোজাফফর হোসেন বাবুল প্রমুখ। বাংলাদেশ চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতি, ঢামেকহা সাধারণ সম্পাদক মো. শিপন মিয়া বিক্ষোভ সমাবেশে সঞ্চালনার দায়িত্ব পালন করেন।



 

Show all comments
  • মোঃ আহসান হাবীব ৭ জানুয়ারি, ২০২২, ৯:০৮ এএম says : 0
    আউটসোর্সিং এ চাকরিরত সবাইকে অবিলম্বে স্থায়ী করা হোক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আউটসোর্সিং


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ