Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেন রংপুরের মেয়র

প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ঢাকা ও নারায়ণগঞ্জের পর রংপুর সিটি করপোরেশনের মেয়র শরফুদ্দিন আহমেদ ঝন্টুকে প্রতিমন্ত্রীর মর্যাদা দিয়েছে সরকার।
গতকাল বুধবার মন্ত্রিপরিষদ বিভাগের এক আদেশে বলা হয়, স্বপদে অধিষ্ঠিত থাকাকালীন রংপুর সিটি করপোরেশনের মেয়র শরফুদ্দিন আহমেদ প্রতিমন্ত্রীর পদমর্যাদা, বেতনভাতা ও আনুষঙ্গিক অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন। ২০১২ সালের ২১ ডিসেম্বর আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে রংপুর সিটি করপোরেশনের মেয়র হন ঝন্টু। গত ২১ জুন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক এবং দক্ষিণের মেয়র সাঈদ খোকনকে মন্ত্রী এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীকে উপমন্ত্রীর পদমর্যাদা দেয় সরকার। এ নিয়ে মোট চারজন মেয়রকে মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীর পদমর্যাদা দেয়া হলো, যাদের সবাই সরকারদলীয় বলে পরিচিত। আগে অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের মেয়র মন্ত্রী এবং অন্য সিটি করপোরেশনের মেয়ররা প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেও ২০০৯ সালে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার দায়িত্ব নেয়ার পর মেয়রদের কোনো পদমর্যাদা নির্দিষ্ট করে দেয়নি। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেও অধিকাংশ সিটি করপোরেশনে তখন বিএনপি সমর্থিত প্রার্থীরা মেয়র হওয়ায় সরকার আর পদমর্যাদা দিতে এগোয়নি বলেও অভিযোগ ওঠে সে সময়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেন রংপুরের মেয়র
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ