Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পুলিশের তাড়ায় ৩ শ্রমিক নেতা নিহত

প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৬, ১২:০০ এএম

হাইওয়ে পুলিশের ৭ সদস্যের বিরুদ্ধে থানায় হত্যা মামলা
ব্রাহ্মণবাড়িযা জেলা সংবাদদাতা ঃ পুলিশের তাড়া খেয়ে তিন শ্রমিক নেতা নিহতের ঘটনায় হাইওয়ে পুলিশের এক এসআইসহ ৭ কনস্টেবলের বিরুদ্ধে হত্যা মামলার অভিযোগ দায়ের করা হয়েছে। মঙ্গলবার রাতে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল থানায় এ অভিযোগটি দায়ের করা হয়। এতে সোমবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার বেড়তলায় সড়ক দুর্ঘটনায় নিহতদের কথা উল্লেখ করা হয়েছে। পরিবহন শ্রমিক নেতা জাহাঙ্গীর আলমের স্ত্রী ফেরদৌসি বেগম তার স্বামীকে হত্যার অভিযোগ আনেন।
সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানিয়েছেন, ঘটনার তদন্ত চলছে। হত্যার মামলার অভিযোগ দেয়া হলেও ঘটনটি সাধারণ ডায়রি হিসেবে গ্রহণ করা হয়েছে। এ সংক্রান্ত ঘটনায় হাইওয়ে পুলিশ বাদী হয়ে ট্রাক চালককে আসামী করে হত্যা মামলা রুজু করেছে। তবে তদন্ত সাপেক্ষে এ অভিযোগটি প্রমাণিত হলে হত্যার মামলার সঙ্গে সম্পৃক্ত হতে পারে।
এদিকে, পুলিশের তাড়া খেয়ে শ্রমিক নেতা মৃত্যুর ঘটনায় হাইওয়ে পুলিশ তিন সদস্যের একটি তদন্ত টিম গঠন করেছে। এতে গাজীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এনামুল কবিরকে প্রধান করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন হাই ওয়ে সিলেট অঞ্চলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শৈলেন চাকমা ও শায়েস্তাগঞ্জ হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাকির হোসেন। তদন্ত কমিটিকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। গতকাল (বুধবার) সকালে তদন্ত টিম ঘটনাস্থল পরিদর্শন করেন।
এর আগে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ট্রাকচাপায় জেলা ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের তিন নেতার মৃত্যুর ঘটনায় খাঁটিহাতা হাইওয়ে পুলিশের এসআই মোঃ আনিসুজ্জামান ও কনস্টেবল আলী আকবরকে প্রত্যাহার করে গাজীপুর পুলিশ সুপার কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।
উল্লেখ্য, গত সোমবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়ার খাঁটিহাতা হাইওয়ে পুলিশের একটি দল চাঁদাবাজি করার উদ্দেশে বেড়তলা নামক এলাকায় একটি ট্রাককে থামার সংকেতে দেয়। ট্রাকটি না থামলে পুলিশের এক সদস্য তার হাতের লাঠি ছুঁড়ে মারে। লাঠিটি ট্রাকের সামনে থাকা চলন্ত একটি মোটরসাইকেলের চাকায় আটকে যায়। মোটরসাইকেল’র চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে পেছন দিক থেকে ওই ট্রাকটি মোটর সাইকেলটিকে চাপা দিলে জেলা ট্যাংকলরি মালিক সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম (৪৫), সাধারণ সম্পাদক আলী আজম রাজু (৪০) ও সদস্য শাহজাহান মিয়া (৫০) ঘটনাস্থলেই মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশের তাড়ায় ৩ শ্রমিক নেতা নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ