Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আমিরাতে ভারতের সাথে পাল্লা দিয়ে চলছে বাংলাদেশের তৈরি পোশাক

প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : আরব আমিরাতে জমে উঠেছে ঈদ বাজার। প্রবাসী ক্রেতাদের পদভারে মুখরিত বাংলাদেশি বস্ত্রবিতানগুলো। ঈদের পছন্দসই কেনাকাটায় ব্যস্ত হয়ে পড়েছেন প্রবাসীরা। রাজধানী আবুধাবী, দুবাই, শারজাহ, আজমান, আল-আইন কুজিরাহ, রাস আল-খাইমাহ ও উম্মুলকুইনসহ প্রতিটি প্রদেশের মার্কেটগুলোয় বাংলাদেশি মালিকানাধীন বস্ত্রবিতানগুলোতে এখন জমে উঠেছে ক্রেতা-বিক্রেতাদের ভিড়, প্রবাসে থেকেও দেশীয় আমেজে যার যার সাধ্যমতো পছন্দ করে কিনে নিচ্ছেন দেশীয় হাল ফ্যাশনের নিপুণ কর্মশৈলী হরেকরকম বস্ত্র সামগ্রী।
এবারের ঈদে বিশেষ করে দেশীয় তৈরি পোশাকের প্রতি ক্রেতাদের আগ্রহ লক্ষ করা গেছে বেশ চোখে পড়ার মতো। মানসম্পন্ন পোশাক যেমন পাঞ্জাবি, পাজামা, শার্ট-প্যান্ট, ফতুয়া, টুপি, লুঙ্গি, শাড়ি, সালোয়ার কামিছ ও জুতা প্রবাসী ক্রেতাদের দারুন আকৃষ্ট করেছে। দোকানগুলোতে গুরে ও প্রবাসী ক্রেতাদের সাথে কথা বলে জানা গেল এমনই চমৎকার ও খুশির খবর।
সফলতার কথা উল্লেখ করে বাংলাদেশি বস্ত্রবিতানগুলোর বাজার একচেটিয়াভাবে দখল করে নিলেও এখন ভারতের সাথে পাল্লা দিয়ে আন্তর্জাতিক বাজার মানে চলছে বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের বাজার। তারা আরো জানান, দেশীয় পোশাক শিল্প প্রবাসীদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠায় একদিকে যেমন বাংলাদেশ প্রচুর বৈদেশিক মুদ্রা আয় করছে। অন্যদিকে আরব আমিরাতে অবস্থানরত ১০ লক্ষাধিক বাংলাদেশির মধ্যে সমৃদ্ধ হচ্ছে পোশাক শিল্পের বাজার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমিরাতে ভারতের সাথে পাল্লা দিয়ে চলছে বাংলাদেশের তৈরি পোশাক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ