Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

জঙ্গিদের রক্ষা করতেই সরকারের এই চক্রান্ত

প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

রাজনৈতিক উদ্দেশ্যে কাইয়ুমের বিরুদ্ধে চার্জশিট : মির্জা ফখরুল
স্টাফ রিপোর্টার ঃ ইতালির নাগরিক সিজারি তাভেলা হত্যা মামলায় এমএ কাইয়ুমসহ সাতজনের বিরুদ্ধে চার্জশিট রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে দেয়া হয়েছে বলে দাবি করেছে বিএনপি। অবিলম্বে কাইয়ুমসহ সাতজনের বিরুদ্ধে চার্জশিট প্রত্যাহারের জোর দাবি জানায় দলটি। গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, এ চার্জশিট প্রদানের মধ্য দিয়ে উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানো হয়েছে।
তিনি বলেন, দেশে একের পর এক সংঘটিত বিদেশী নাগরিক, বিভিন্ন ধর্ম সম্প্রদায়ের ধর্মযাজক, পুরোহিত, ধর্মান্তরিত খ্রিস্টান, ব্লগার ও বাউল-সাধক হত্যাসহ অন্যান্য হত্যাকা-গুলোর কুলকিনারা করতে চরম ব্যর্থ হয়েছে সরকার। এ ব্যর্থতা ঢাকতেই সরকার বিএনপির ঘাড়ে দোষ চাপানোর অংশ হিসেবেই সিজারি তাভেলা হত্যার ঘটনায় ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এ কাইয়ুমের বিরুদ্ধে সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিতভাবে মামলা দায়ের করেছে বলে দাবি করেন বিএনপি মহাসচিব।
তিনি বলেন, কাইয়ুমসহ সাতজনের বিরুদ্ধে চার্জশিট প্রদানের ঘটনায় সরকারের প্রকৃত স্বরূপ উন্মোচিত হলো যে, তারাই জঙ্গিদের রক্ষা করছে এবং এজন্যই বিএনপির ওপর দোষ চাপানো হচ্ছে। মির্জা ফখরুল বলেন, সিজারি তাভেলা হত্যাকা-ের পরপরই কোন আইনি প্রক্রিয়া ব্যতিরেকেই জঙ্গিবাদের সঙ্গে বিএনপিকে যুক্ত করতে কাইয়ুমকে অভিযুক্ত করে মিথ্যা মামলা দায়ের করা হয়। তিনি বলেন, ‘আসলে সরকার জঙ্গিবাদ ও উগ্রবাদ দমন করার পরিবর্তে বিএনপিসহ বিরোধী দল দমনেই ব্যস্ত। এ কারণে দেশে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছে। আমরা আগেও বলেছি-জঙ্গিবাদ দমন তো দূরের কথা, বরং তাদের আড়াল করতেই তাভেলা হত্যাসহ পরবর্তীতে সব হত্যাকা-ে বিএনপির ওপর ধারাবাহিকভাবে দোষ চাপানো হয়েছে।’
বিএনপির মুখপাত্র বলেন, মূলত দেশের অর্থনৈতিক ভঙ্গুর অবস্থা, লক্ষ লক্ষ কোটি টাকা পাচার হওয়া, বাংলাদেশ ব্যাংক থেকে ৮০০ কোটি টাকা লোপাট, গুম, খুন, গুপ্তহত্যা এসবের ভয়াবহতা থেকে জনদৃষ্টিকে ঝাপসা করতেই জঙ্গিবাদের সঙ্গে বিএনপিকে যুক্ত করার অপচেষ্টা করছে বর্তমান সরকার।
তিনি আরও বলেন, জঙ্গিদের চিহ্নিত করে তাদের ধরতে সরকারের ব্যর্থতা প্রমাণ করে যে, সরকার জঙ্গিবাদ ও উগ্রবাদের উত্থানের সঙ্গে জড়িত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গিদের রক্ষা করতেই সরকারের এই চক্রান্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ