Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক মণ ধানে দেড় কেজি গরুর গোশত!

প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

গঙ্গাচড়া উপজেলা সংবাদদাতা ঃ রংপুর জেলার গঙ্গাচড়ায় বিভিন্ন হাটবাজারে গরু, ছাগল, ব্রয়লার মুরগীর গোশত দাম বেড়ে যাওয়ায় ভুক্তভোগী ক্রেতারা পড়েছেন বিপাকে। বিশেষ করে গরুর গোশতের মূল্য বৃদ্ধি পাওয়ায় গঙ্গাচড়ার অঞ্চলের নি¤œ আয়ের ক্রেতা সাধারণ মানুষ অস্থিরতায় পড়ছে।
সরেজমিনে ঘুরে দেখা গেছে, গঙ্গাচড়া বাজার সহ বিভিন্ন হাটবাজারে ব্যবসায়ীরা ব্রয়লার মুরগীর প্রতি কেজি ১৫০ টাকা, গরুর গোশত ৩৬০ টাকা খাসি ৪শ’ থেকে সাড়ে ৪শ’ টাকা দরে বিক্রি হচ্ছে। তবে দেশি মুরগীর প্রতি কেজি ৪শ’ টাকার দাম আকাশ চুম্বী হওয়ায় নি¤œ আয়ের মানুষ মুরগীর সাদ গ্রহণ করতে পারছে না। গঙ্গাচড়া বাজারে গরুর গোশত কিনতে আসা কুটিপাড়া গ্রামের হাবিব বলেন, অনেক দিন থেকে গরুর গোশত কিনিনি। বাজারে এসে গোশত কেনার ইচ্ছা থাকলেও দাম বেশি হওয়ায় ফেরৎ যেতে হচ্ছে। চেংমারী গ্রামের মানিক মিয়া বলেন, একমন ধান বিক্রি করে দেড় কেজি গরুর গোশত কেনিছি। গোশত ব্যবসায়ী বলেন, গরুর দাম বৃদ্ধি হওয়ায় চড়া দামে গোশত বিক্রি করতে হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এক মণ ধানে দেড় কেজি গরুর গোশত!

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ