Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেসিসের নতুন সভাপতি মোস্তাফা জব্বার

প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন মোস্তাফা জব্বার। দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবা খাতের শীর্ষস্থানীয় বাণিজ্য সংগঠনটির ২০১৬-১৯ মেয়াদে দায়িত্ব পালন করবেন তিনি। গতকাল (সোমবার) নির্বাচিত পরিচালকদের মধ্য থেকে কর্মকর্তা নির্বাচন অনুষ্ঠিত হয়। এর আগে কাওরান বাজারস্থ বিডিবিএল ভবনের বেসিস অডিটোরিয়ামে গত ২৫ জুন অনুষ্ঠিত বেসিস কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের ফলাফল প্রাথমিকভাবে জানানো হয়। নতুন কমিটিতে সিনিয়র সহ-সভাপতি হিসেবে রাসেল টি আহমেদ (টিম ক্রিয়েটিভ), সহ-সভাপতি পদে এম রাশিদুল হাসান (সিসটেক ডিজিটাল লিমিটেড) এবং ফারহানা এ রহমান (ইউওয়াই সিস্টেমস লিমিটেড) নির্বাচিত হয়েছেন। ২৫ জুন ভোটারদের সরাসারি ভোটে নির্বাচিত উত্তম কুমার পাল (বেস্ট বিজনেস বন্ড লিমিটেড), মোস্তাফিজুর রহমান সোহেল (অ্যাডভান্সড ইআরপি বিডি লিমিটেড), সৈয়দ আলমাস কবীর (মেট্রোনেট বাংলাদেশ লিমিটেড), সোনিয়া বশির কবির (মাইক্রোসফট বাংলাদেশ লিমিটেড) ও রিয়াদ এস এ হুসেইন (ম্যাগনিটো ডিজিটাল) পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন।
নবনির্বাচিত সভাপতি মোস্তাফা জব্বার বলেন, ‘আমরা আমাদের দেশ, দেশের সফটওয়্যার ও সেবা খাতের পক্ষে ইশতেহার ঘোষণা করেছিলাম। দায়িত্ব নেয়ার পর আমাদের প্রধান কাজ হবে সেই ইশতেহার বাস্তবায়ন করা। বিদেশিদের হাত থেকে দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি খাতকে বাঁচাতে পারলেই আমাদের এই খাতের উন্নয়ন হবে। সেই লক্ষ্য নিয়েই আমরা এগিয়ে যাবো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেসিসের নতুন সভাপতি মোস্তাফা জব্বার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ