Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈদ বাজারে ওয়ালটনের শতাধিক মডেলের হোম অ্যাপ্লায়েন্স বিক্রি বেড়েছে কয়েকগুণ

প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ঈদ-উল-ফিতর যতই ঘনিয়ে আসছে ততোই জমে উঠছে দেশের ইলেকট্রনিক্স হোম অ্যাপ্লায়েন্সের বাজার। দেশের শীর্ষ ব্র্যান্ড ওয়ালটন রোজা ও ঈদ উপলক্ষে বাজারে ছেড়েছে ৩১ ধরনের পণ্যের শতাধিক মডেল। ঈদকে ঘিরে নতুন নতুন গৃহস্থালী সামগ্রী দিয়ে ঘর সাজাতে গ্রাহকরা ভিড় করছেন ইলেকট্রনিক্স পণ্যের শোরুমগুলোতে। সবমিলিয়ে বিক্রিও হচ্ছে আশাতীত। জানা গেছে, সারাদেশে ওয়ালটন প্লাজা ও আউটলেটগুলোতে ক্রেতাসমাগম ব্যাপক বেড়েছে। গত বারের তুলনায় এবারের রমজানে ওয়ালটন হোম অ্যাপ্লায়েন্সের বিক্রি বেড়েছে কয়েকগুণ। মানুষের মাথাপিছু আয় বৃদ্ধির ফলে জীবনযাত্রার মানোয়ন্নোয়ন এবং বিদ্যুৎ পরিস্থিতি উন্নত হওয়ায় ব্যবহার বেড়েছে ইলেকট্রনিক্স হোম এ্যাপ্লায়েন্সের। এক্ষেত্রে, উচ্চমানের পণ্য, দামে সাশ্রয়ী এবং হাতের কাছে সহজলভ্য বিক্রয়োত্তর সেবার কারণে খুব দ্রæত গ্রাহকপ্রিয় হয়ে উঠেছে ওয়ালটন হোম অ্যাপ্লায়েন্স।
বাজারে ওয়ালটন ব্র্যান্ডের হোম অ্যাপ্লায়েন্স এর মধ্যে রয়েছে- এয়ার কুলার, এয়ার ফ্রায়ার, বেøন্ডার ও জুসার, ক্লথ ড্রায়ার, ফুড প্রসেসর, গ্যাস স্টোভ, হেয়ার ড্রায়ার এবং স্ট্রেইটনার, ইন্ডাকশন কুকার, ইস্ত্রি, ইলেকট্রিক কেটলি, কিচেন কুকওয়্যার, ইলেকট্রিক লাঞ্চবক্স, মাইক্রোয়েভ ওভেন, ঘর মোছার মপ সেট, ইলেকট্রিক মাল্টি কুকার, প্রেসার কুকার, রিচার্জেবল ল্যাম্প ও টর্চ, রাইস কুকার, রুম হিটার, রুটি মেকার, সেলাই মেশিন, স্ট্যান্ড মিক্সার, টোস্টার, কেক ও স্যান্ডউইচ মেকার, ভ্যাকুয়াম ফ্লাস্ক, ভোল্টেজ স্ট্যাবিলাইজার এবং আইপিএস, ওয়াশিং মেশিন, ওয়াটার পিউরিফায়ার এবং ডিসপেনসার, ওয়েট মেশিন।
ওয়ালটন সূত্রমতে, পণ্য গবেষণা ও উন্নয়ন বিভাগের একদল দক্ষ, মেধাবী এবং অভিজ্ঞ প্রকৌশলী প্রতিনিয়ত গবেষণার মাধ্যমে গ্রাহকদের চাহিদা মোতাবেক নতুন নতুন পণ্য উৎপাদন ও বাজারজাত করছে। যার ফলশ্রæতিতে, প্রতিমাসেই চাহিদা ও বিক্রি বাড়ছে।
ওয়ালটন হোম অ্যাপ্লায়েন্স বিপণন বিভাগের কর্মকর্তারা জানান, গত বছরের জুন থেকে ডিসেম্বর সময়ের তুলনায় চলতি বছরের প্রথম ছয় মাসে বিক্রি বেড়েছে প্রায় ১৭ শতাংশ। এছাড়া গত মে মাসের তুলনায় চলতি জুন মাসের ২৬ তারিখ পর্যন্ত ২০ শতাংশ বিক্রি বেড়েছে। মাস শেষে তা আরো বাড়বে নিঃসন্দেহে। তারা দাবি করেন, সাশ্রয়ী মূল্যে উচ্চমানের পণ্য দিয়ে ক্রেতাদের আস্থা ও মন জয় করে রোজায় ইলেকট্রনিক্স হোম অ্যাপ্লায়েন্সের সিংহভাগ বাজার ওয়ালটন দখল করতে সক্ষম হয়েছে।
ওয়ালটন স্মল অ্যাপ্লায়েন্স বিক্রয় ও বিপণন বিভাগের প্রধান মো. মুক্তাদির বিল্লাহ বলেন, সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহার, বিশ্বমান সম্পন পণ্য, অসংখ্য মডেল ও বৈচিত্র্যময় কালার, সাশ্রয়ী মূল্য, সহজ কিস্তি সুবিধা, দ্রæত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা এবং সর্বোপরি দেশব্যাপী বিস্তৃত সেলস ও সার্ভিস নেটওয়ার্ক থাকায় গ্রাহকদের পছন্দের শীর্ষে ওয়ালটন। তিনি বলেন, এবারের রোজায় আসন্ন ঈদ-উল-ফিতর উৎসবকে সামনে রেখে গ্রাহকদের চাহিদা ও রুচি অনুযায়ী সাশ্রয়ী মূল্যে বিশ্বমান সম্পন্ন প্রায় ৩১ ধরণের হোম এ্যাপ্লায়েন্সের শতাধিক মডেল বাজারজাত করেছে ওয়ালটন। ঈদ উপলক্ষ্যে এতো বিশাল সংখ্যক পণ্য ও মডেল বাজারে ছাড়ায় ওয়ালটন ব্র্যান্ডের প্রতি গ্রাহকদের ঝোঁক ব্যাপক বেড়েছে। ফলে, এবারের রোজায় বিক্রিও গতবারের চেয়ে কয়েকগুণ বেশি হচ্ছে। ইতোমধ্যে, রোজার এ পর্যন্ত যে পরিমাণ পণ্য বিক্রয় হয়েছে তা লক্ষ্যমাত্রাকেও ছাড়িয়েছে।
জানা গেছে, দেশব্যাপী ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল গৃহস্থালী সামগ্রীর চাহিদা বৃদ্ধির প্রেক্ষিতে ওয়ালটন দেশেই নিজস্ব কারখানায় এসব পণ্য উৎপাদন শুরু করে। পণ্য বিক্রয়ের পাশাপাশি গ্রাহকদের জন্য সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা নিশ্চিত করতে আইএসও সনদপ্রাপ্ত ওয়ালটন সার্ভিস ম্যানেজমেন্ট সেন্টার-এর আওতায় ২’সহস্রাধিক প্রকৌশলী ও টেকনিশিয়ান কাজ করছেন। তারা দেশের প্রত্যন্ত অঞ্চলে দ্রæত বিক্রয়োত্তর সেবা পৌঁছে দিচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ বাজারে ওয়ালটনের শতাধিক মডেলের হোম অ্যাপ্লায়েন্স বিক্রি বেড়েছে কয়েকগুণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ