Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তড়িঘড়ি করে তফসিল ঘোষণা করা সরকারি দলকে জেতানোর অপকৌশল: বিএনপির মহাসচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ৭:৪২ পিএম

‘দুই সিটি নির্বাচনে তড়িঘড়ি করে তফসিল ঘোষণা করা সরকারি দলকে জেতানোর একটি অপকৌশল। এ সময় দুই সিটি করপোরেশন নির্বাচনে নির্বাচন কমিশন কর্তৃক ইভিএমে ভোট হওয়ার সিদ্ধান্তের নিন্দা ও প্রতিবাদ জানায়। তবে আমার এ নির্বাচনে অংশগ্রহণ করবো।’- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেছেন।

বিএনপির মহাসচিব বলেন, আমরা সকল স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেব এটা আমাদের আগের সিদ্ধান্ত ছিল। সেই হিসেবে দুই সিটি করপোরেশন নির্বাচনে আমাদের দলের মনোনয়ন প্রত্যাশীদের জন্য ২৬ ডিসেম্বর মনোনয়ন ফরম বিতরণ করা হবে। এদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নয়া পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম নিতে হবে। ২৭ ডিসেম্বর ৪টার মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে। এরপর নীতি নীতিনির্ধারকরা যাচাই বাছাই করে দলীয় প্রার্থী চূড়ান্ত করবেন।

আজ সোমবার (২৩ ডিসেম্বর) বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে দলটির স্থায়ী কমিটির জরুরি বৈঠক শুরু হয়। বৈঠক শেষে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল সাংবাদিকদের এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় দুই সিটির মেয়র পদে বিএনপি দলীয়ভাবে অংশগ্রহণ করবে এবং কাউন্সিলরদের বিষয়ে অভ্যন্তরীণ সিদ্ধান্তের মাধ্যমে দলীয় সিদ্ধান্ত ঠিক করা হবে।

এ সময় খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি মহাসচিব বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল উদ্বেগ প্রকাশ করেছে। আমরা এজন্য বিএনপির পক্ষ থেকে অ্যামনেস্টি ইন্টারন্যাশনালকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। শুধু দেশে নয় আন্তর্জাতিক মহলগুলোও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন এবং তারা তাদের উদ্বেগ প্রকাশ করছেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া আরও উপস্থিত ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, ড. মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ