Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাওলানা শামছুল হুদা ইন্তেকাল জমিয়াতুল মোদার্রেছীনের শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সাবেক কেন্দ্রীয় সহকারী মহাসচিব আলহাজ্ব মাওলানা শামছুল হুদার গতকাল ময়মনসিংহের একটি প্রাইভেট ক্লিনিকে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের ময়মনসিংহ জেলা সেক্রেটারী ও সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করে মাদরাসা শিক্ষা উন্নয়নে নিরলস কাজ করে গেছেন। পাশাপাশি গফরগাঁও উপজেলার গায়েশপুর ফাযিল মাদরাসার প্রিন্সিপাল হিসেবে ২৬ বছর কর্মরত ছিলেন। মৃত্যুকালে তিনি একমাত্র কন্যা, আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গতকাল শনিবার সকাল ১০ ঘটিকায় গফরগাঁও উপজেলার পায়থল গ্রামে নিজ বাড়িতে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়।

আলহাজ্ব মাওলানা শামছুল হুদার ইন্তেকালে দেশের মাদরাসা শিক্ষক কর্মচারীদের একমাত্র পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন গভীর শোক প্রকাশ করেছে। সংগঠনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী এক বিবৃতিতে বলেন, মাওলানা শামছুল হুদা জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় নেতা হিসেবে অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। দেশের ইসলামী শিক্ষা তথা মাদরাসা শিক্ষা উন্নয়নে তার ভূমিকা ছিল অপরিসীম। ময়মনসিংহ জমিয়াতুল মোদার্রেছীনের সেক্রেটারী ও সভাপতি পদে থাকাকালীন তিনি জেলার সকল মাদরাসা শিক্ষক-কর্মচারীদের নিয়ে সংগঠনের ব্যানারে বহু সমাজসেবামূলক কাজ করেছেন। সবশেষে মরহুমের রূহের মাগফিরাত কামনায় এবং তার পরিবার পরিজন যাতে শোকার্ত মূহুর্তে ধৈর্যধারণ করতে পারেন সেজন্য আল্লাহর দরবারে দোয়া করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ