Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপিকে জঙ্গি সংগঠন প্রমাণে ষড়যন্ত্র করছে সরকার : রিজভী

প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সরকার জঙ্গি দমনে ব্যর্থ হয়ে বিএনপিকে জঙ্গি সংগঠন হিসেবে প্রমাণ করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।
রিজভী বলেন, জঙ্গি দমনে ব্যর্থ হয়ে সরকার এখন প্রধান রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েল করতে বিএনপিকে জঙ্গি সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এর অংশ হিসেবে ইতালীয় নাগরিক তাবেলা সিজার হত্যা মামলায় ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এমএ কাইয়ুমকে জড়ানোর চেষ্টা করছে। বিএনপি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি নিরপরাধ ব্যক্তিকে ফাঁসানোর হীন ষড়যন্ত্র থেকে সরে আসতে সরকারের প্রতি আহ্বান জানাচ্ছে।
তিনি বলেন, তাবেলা সিজারের হত্যাকা-টি সংঘটিত হওয়ার পর থেকে এখন পর্যন্ত বিভিন্ন সময়ে ক্ষমতাসীন দলের বক্তব্য ও ঘটনার সঙ্গে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অসঙ্গতিপূর্ণ বক্তব্য প্রমাণ করে শুধু রাজনৈতিক কারণে বিএনপির নিরপরাধ নেতাকে ফাঁসানোর চেষ্টা করছে সরকার। কারণ ঘটনার পরপর জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এই হত্যার দায় স্বীকার করে।
বিএনপির আশঙ্কা শেষ পর্যন্ত কাইয়ুমকেই ফাঁসানো হয় কী নাÑ এমনটা উল্লেখ করে তিনি বলেন, মামলাটি সাজানোর বিষয়টি ইঙ্গিত পেয়ে বার বার এটি নিয়ে জনমনে নানা প্রশ্ন এসেছে।
রিজভী আহম্মেদ বলেন, তদন্তের আগে স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য, আসামি এবং জব্দকৃত আলামত ও আসামিদের ক্রসফায়ারের ভয় দেখিয়ে জবানবন্দি আদায় ও স্বজনদের বক্তব্যে প্রতীয়মাণ হয় যে, শুধু রাজনৈতিক উদ্দেশেই মিথ্যা ও বানোয়াট অভিযোগ চাপিয়ে দেয়ার চেষ্টা হচ্ছে এমএ কাইয়ুমের ওপর। উদ্দেশ্য বিএনপিকে হেয়প্রতিপন্ন করা।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেনÑ বিএনপি যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু প্রমুখ।
নরসিংদী থেকে স্টাফ রিপোর্টার জানান, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘জঙ্গি, জঙ্গি’ করতে করতে সরকারই এখন জঙ্গি হয়ে গেছে। জঙ্গি দমনের নামে সরকার দেশের গণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। বিদেশী প্রভুদেরকে খুশি করার জন্য মুসলমানদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। নিরীহ রোজাদার মুসলমানদেরকে গ্রেফতার করে নির্যাতন করছে। তিনি গতকাল শনিবার বিকেলে নরসিংদী জেলা বিএনপি আয়োজিত ইফতারপূর্ব এক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন।
সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি ও বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা বিএনপির সহ-সভাপতি সুলতান উদ্দিন মোল্লা, জেলা যুব দলের আহ্বায়ক মহসিন হোসাইন বিদ্যুৎ প্রমুখ।
রুহুল কবির রিজভী বলেন, দেশে বর্তমানে দেশে এক ভয়ংকর অবস্থা বিরাজ করছে। ক্ষমতায় টিকে থাকার জন্য ভারতের কাছে স্বাধীনতা বিক্রি করে দিয়েছে। মাত্র ১৯২ টাকায় ভারতকে ট্রানজিট দিয়ে দিয়েছে। এ সরকার ফেরাউন, নমরুদের সরকারে পরিণত হয়েছে। ভোটারবিহীন এ সরকার খুনি ডাকাতদেরকে নিয়ে সংসদ গঠন করে জাতীয় সংসদকে বিনোদনের জায়গায় পরিণত করেছে। শেখ মুজিবুর রহমান গণতন্ত্রকে হত্যা করে বাকশালে জন্ম দিয়ে ছিলেন। তার কন্যা শেখ হসিনাও পিতার পদাংক অনুসরন করে দেশে এক দলীয় শাসন কায়েম করেছে। সরকার এখন নিজের খেয়াল খুশিমত দেশ চালাচ্ছে। এবারের বাজেটে সরকার ষড়যন্ত্র করে স্বাস্থ্যখাতে বরাদ্দ কমিয়ে দিয়েছে। এদেশের মানুষকে ভারতীয় চিকিৎসামুখী করার জন্য এ ষড়যন্ত্র করেছে। এ সরকারের অধীন দেশ চলতে পারে না। সরকার সামনে আলো দেখলেও আওয়ামী ব্যাটারী ফুরিয়ে এসেছে। শীঘ্র জনগন ঐক্যবদ্ধ হয়ে এ সরকারের পতন ঘটাবে।
যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেন, ভোটারবিহীন এ সরকার জগদ্দল পাথরের মত সরকার জনগনে ঘাড়ে চেপে বসেছে। তিনি শেখ হাসিনাকে লেডী হিটলার আখ্যা দিয়ে বলেন, জনগণ ঐক্যবদ্ধ হলে শেখ হাসিনা পলানোরও পথ খুঁজে পাবে না। কাজেই দুর্বার আন্দোলনের মাধ্যমে এই জালিম সরকারকে ক্ষমতা থেকে হঠাতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপিকে জঙ্গি সংগঠন প্রমাণে ষড়যন্ত্র করছে সরকার : রিজভী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ