Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি দুই প্রতারক রিমান্ডে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

 রাজধানীর শ্যামপুর থানার পোস্তগোলা এলাকা থেকে গতকাল সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে দুই প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলো মো. শিবলু (৪০) ও সোহাগ (৩০)।

গতকাল শুক্রবার তাদের দুজনের বিরুদ্ধে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চাল থানায় মামলা দায়ের করা হয়েছে। পরে বিকালে তাদের দুজনকে তিনদিনের রিমান্ড চেয়ে ঢাকা মহানগর হাকিম আদালতে পাঠানো হয়। শুনানী শেষে আদালত তাদের একদিনের রিমান্ড মঞ্জুর করেন। পুলিশ সূত্রে জানা গেছে, বরাদ্দাকৃত প্রকল্পের কাজ ২০/৩০ ভাগ হলেও ওই প্রকল্প কাগজপত্র শেষ দেখিয়ে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছেন। আপনার পছন্দের ঠিকাদারদের ২০ শতাংশ ঘুষের বিনিময়ে কাজ দিয়েছেন। সবই তো আমরা জানি। রিপোর্ট বন্ধ করতে চাইলে আমার বিকাশ অ্যাকাউন্টে ৪০ হাজার টাকা পাঠান। উপজেলা পর্যায়ের একজন প্রকৌশলীকে এভাবে হুমকি দিয়ে চাঁদা দাবি করা হয়।

আর এই প্রতারণার কাজে ব্যবহার করা হয় একটি দৈনিকের সংবাদকর্মীর ভুয়া পরিচয়। পরে তাদের গ্রেফতার করা হয়। গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাদ দিয়ে ডিবির (ডিসি) মোখলেসুর রহমান জানান, তারা প্রায় দুই বছর ধরে এই অপকর্ম চালিয়ে আসছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক

১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ