Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকার ভারসাম্য হারিয়েছে রিজভী

প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ‘অনাচার’ ও ‘দুষ্টচক্র’ সৃষ্টি করে আওয়ামী লীগ সরকার ভারসাম্য হারিয়ে ফেলেছে বলে দাবি করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল শুক্রবার সকালে নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। তিনি বলেন, গ্রেফতারের নামে সরকার দেশের কারাগারগুলোতে ‘মানবিক বিপর্যয়’ সৃষ্টি করেছে। রাষ্ট্র নিয়ে অনাচারে দুষ্টচক্র সৃষ্টি করে সরকার ভারসাম্য হারিয়ে ফেলেছে। এখন সর্বত্র বিশৃঙ্খল অস্থিতিশীলতায় এক বিপজ্জনক অরাজকতা চারদিকে পরিব্যাপ্ত হয়ে পড়েছে। রুহুল কবির রিজভী বলেন, নির্বিচারে গণগ্রেফতার করে ধারণক্ষমতার চাইতে তিন গুণ বেশি বন্দি কারাগারে আটকে রেখে নির্যাতন করা হচ্ছে। সেখানে সৃষ্টি করা হয়েছে এক ভয়াবহ মানববিপর্যয়। কারাবন্দি নেতা রফিকুল ইসলাম মিয়া, আবদুল মান্নান, আরিফুল হক চৌধুরী, জি কে গউস, আমার দেশ-এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান ও সম্পাদক শফিক রেহমানের মুক্তি দাবি করেন রিজভী। সরকারের আচরণের সমালোচনা করে তিনি বলেন, ‘ভোটারবিহীন সরকার ও শাসক দলের নেতা-কর্মীদের আচরণ এবং জঙ্গিরা যে আচরণ করছে, এদের সাথে প্রচ- মিল আছে। অর্থাৎ আকস্মিকভাবে বিরোধী পক্ষের ওপর আক্রমণ করা, তার বিপরীত বিশ্বাস করলে তার ওপরে আক্রমণ করা, তাদের কুপিয়ে মারাÑএটা এই সরকারি দলের বিশেষ বৈশিষ্ট্য। যেমন জঙ্গিদের বৈশিষ্ট্য। ওদের আচরণ ও সহিংসতার সাথে আওয়ামী লীগের হুবহু মিল। প্রশাসনের সাম্প্রতিক আক্রমণাত্মক বক্তব্যের দিকে ইঙ্গিত করে রিজভী বলেন, প্রধানমন্ত্রী সব সময় যেরকম হুমকি-ধমকি ‘একে মার, একে ধর’ বলছেন, ঠিক তার প্রশাসনও একই রকম কথাবার্তা বলছে।
টাঙ্গাইল-৩ আসনের ক্ষমতাসীন দলের সাংসদ আমানুর রহমান খান রানা হত্যা মামলার পলাতক আসামি হয়ে কীভাবে জাতীয় সংসদে ঢুকে হাজিরা খাতায় স্বাক্ষর করলেন, তা নিয়ে প্রশ্ন তোলেন এই বিএনপি নেতা। গত বৃহস্পতিবার নোয়াখালীর সেনবাগে বিএনপির ইফতার পার্টি ক্ষমতাসীনদের হামলায় পন্ড হওয়া এবং সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলা চেয়ারম্যান আইনুল হককে গ্রেফতারের নিন্দা জানান রিজভী। সংবাদ সম্মেলনে রিজভীর সঙ্গে ছিলেন যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবীর খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার ভারসাম্য হারিয়েছে রিজভী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ