Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

খালেদার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা যথার্থ : কামরুল

প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে ‘বিতর্কিত’ বক্তব্য দেয়ায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলাকে যথার্থ বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী ও ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট কামরুল ইসলাম। শুধু খালেদা জিয়াই নয়, পরবর্তীতে ওই বক্তব্যকে সমর্থন করে গয়েশ্বর চন্দ্র রায়সহ যারা বক্তব্য দিয়েছেন; সবার বিরুদ্ধেই রাষ্ট্রদ্রোহ মামলা হওয়া উচিত বলেও তিনি মন্তব্য করেন।
গতকাল রোববার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) লেখক ফিরোজ মাহমুদের ‘তথ্যের মিছিল’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কামরুল ইসলাম বলেন, স্বাধীনতার ৪৫ বছর পর মীমাংসিত বিষয় নিয়ে যারা প্রশ্ন তোলেন, তাদের প্রত্যেকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা হওয়া উচিত।
তিনি বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে, বঙ্গবন্ধুকে নিয়ে ও শহীদদের সংখ্যা নিয়ে যারা প্রশ্ন তোলেন, তাদের প্রত্যেকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা হওয়া উচিত। রাষ্ট্রের সাংবিধানিক দায়িত্ব সবার নামে মামলা করা।
কামরুল আরও বলেন, খালেদার নামে রাষ্ট্রদ্রোহী মামলা যথার্থ হয়েছে। যিনি এই মামলা করেছেন, তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নিয়েই মামলাটি করেছেন। এ সময় তিনি বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে কেন রাষ্ট্রদ্রোহিতার মামলা হলো না, তা নিয়ে প্রশ্নও তোলেন।
আতাউর রহমান শামীমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি আব্দুল মান্নান চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আব্দুল কুদ্দুস, আওয়ামী লীগ নেতা মিনহাজুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা যথার্থ : কামরুল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ