Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জামায়াত ধ্বংস হলেও খালেদা জিয়া জঙ্গি উৎপাদন করবে -তথ্যমন্ত্রী

প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ময়মনসিংহ আঞ্চলিক অফিস : বিএনপি জঙ্গি উৎপাদন ও পুনরুৎপাদনে সাহায্য করে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু। তিনি বলেন, জামায়াতকে নিষিদ্ধ করলে ও জঙ্গিদের দমন করলে বাংলাদেশ নিরাপদ হবে না কারণ, আগুন সন্ত্রাসী খালেদা জিয়া এবং বিএনপি দেশের মাঝে থাকলে জামায়াত ধ্বংস হলেও তারা আবারো জঙ্গি উৎপাদন করবে।
খালেদা জিয়া ও বিএনপি দেশের রাজনীতিতে থাকবে কী থাকবে না এ গুরুত্বপূর্ণ বিষয়ের মীমাংসা করতে হবে। খালেদা জিয়া ক্ষমতায় এলে মুক্তিযোদ্ধাদের ক্রীতদাস বানানো হবে। এ দেশকে নিরাপদ করতে হলে আগুন সন্ত্রাসী খালেদা জিয়াকে বিতাড়িত করতে হবে।
গতকাল রোববার দুপুরে ময়মনসিংহ নগরীর টাউন হল প্রাঙ্গণে জেলা জাসদের সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
জেলা জাসদ সভাপতি অ্যাড. গিয়াস উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড. সাদিক হোসেনের পরিচালনায় এ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় জাসদের সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, জাসদের স্থায়ী কমিটির সদস্য শিরীন আখতার এমপি, জাসদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এমপি, লুৎফা তাহের এমপি, জাতীয় নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রীনা, জাসদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু।
এ সময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন জাসদের কেন্দ্রীয় কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক মোখলেছুর রহমান মোক্তাদির, জেলা জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. নজরুল ইসলাম চুন্নু, সাংগঠনিক সম্পাদক সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু।
জাসদ মুক্তিযোদ্ধা, গণতন্ত্র ও সমাজতন্ত্রের দল উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, জাসদ গণমানুষের দল। জাসদ জাতির প্রয়োজনে ঐক্য করে আবার জাতির প্রয়োজনে বিরোধিতা করে। গণবিরোধী শক্তির সঙ্গে জাসদ আপস করে না।
জাসদ ক্ষমতার ভাগ-বাটোয়ারায় বিশ্বাস করে না মন্তব্য করে তিনি বলেন, জাসদ ৭ বছর ধরে সরকারের অংশীদার হিসেবে ভূমিকা রাখছে। তবে ক্ষমতার অংশীদার হলেও জাসদ ভাগ-বাটোয়ারায় বিশ্বাস করে না। জাসদ ক্ষমতাকে দায়িত্ব ও কর্তব্য মনে করে। দুর্নীতি, দলবাজির সঙ্গে আমরা কখনোই আপোষ করবো না।
দেশ এখনো নিরাপদ না উল্লেখ করে মন্ত্রী বলেন, খালেদার নেতৃত্বে জঙ্গি, রাজাকার, পাকিস্তানি দালালরা দেশের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছে। আগুন যুদ্ধে হেরে গিয়েও তারা আত্মসমর্পণ করেনি। এখনো তারা মানুষকে হত্যার চেষ্টা চালাচ্ছে। যুদ্ধাপরাধীদের রক্ষার চক্রান্ত করছে। তারা ইতিহাস স্বীকৃত ঘটনাকে বিকৃত করার চেষ্টা করছে। তারা একাত্তরের শহীদ ও জাতীয় পতাকা নিয়ে বিদ্রুপ ও অপমান করছে।
কোনদিকে যাবে, কীভাবে, কার নেতৃত্বে দেশ এগুবে এমন প্রশ্নের উত্তর দিয়ে হাসানুল হক ইনু বলেন, দেশ, সংবিধান, গণতন্ত্র ও উন্নয়নের বিস্ময়কর ধারা আটকানোর যুদ্ধ চলছে। শেখ হাসিনার নেতৃত্বে সরকার ৭ বছর ধরে এ যুদ্ধ মোকাবেলা করছে। সঠিক ইতিহাসের ধারায় দেশকে চালিত করার প্রয়াস চালাচ্ছে। বাংলাদেশ কখনোই মধ্যপ্রাচ্যের আইএস’র পথে যাবে না।
সম্মেলনে কেন্দ্রীয় জাসদের সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া বলেন, আগামীদিনের স্বপ্নের বাংলাদেশে নেতৃত্ব দিতে হলে জাসদকে জনগণের দলে পরিণত করতে হবে। প্রধানবিরোধী দল জাতীয় পার্টিকে তিনি ক্লিবলিঙ্গের দল হিসেবে অভিহিত করেন।
জাসদের স্থায়ী কমিটির সদস্য শিরীন আখতার এমপি বলেন, জিয়া যেমন খল মুক্তিযোদ্ধা তেমনি খালেদা জিয়া খল গণতন্ত্রের রাণী। তিনি দেশের রাজনীতিকে পাকিস্তানের ধারায় নিয়ে যাবার ষড়যন্ত্রে লিপ্ত।
জাসদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এমপি বলেন, জিয়া ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর খুনিদের বিভিন্ন দূতাবাসে পুনর্বাসন করেছিলেন, কর্নেল তাহেরকে হত্যা করেছিলেন এবং গোলাম আযমদের রাজনীতি করতে দিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামায়াত ধ্বংস হলেও খালেদা জিয়া জঙ্গি উৎপাদন করবে -তথ্যমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ