Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেয়র মান্নানের হাইকোর্টে জামিন

প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার
নাশকতার এক মামলায় গাজীপুর সিটি করপোরেশনের বরখাস্ত  মেয়র অধ্যাপক এম এ মান্নানকে ছয়মাসের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল (বৃহস্পতিবার) বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি কেএম কামরুল কাদেরের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ এ জামিন দেন।
আদালতে মান্নানের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট আবু হানিফ।
২০১৩ সালের ১৮ ফেব্রুয়ারি নাশকতার অভিযোগে জয়দেবপুর থানায় মামলাটি দায়ের করা হয়। গত ৫ এপ্রিল এ মামলায় এম এ মান্নানের বিরুদ্ধে চার্জশিট দেয় পুলিশ। গত বছরের ১১ ফেব্রুয়ারি ঢাকার বারিধারার বাসা থেকে গ্রেফতার হন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম এ মান্নান। নাশকতার মোট ১৯ মামলায় এক বছরের বেশি কারাগারে থাকার পর সুপ্রিম কোর্টের জামিনে গত ২ মার্চ মুক্তি পান তিনি। এর মধ্যে দুটি মামলার অভিযোগপত্রে নাম এলে গত বছরের ১৯ আগস্ট এম এ মান্নানকে সাময়িক বরখাস্ত করে সরকার।
গত ১১ এপ্রিল মান্নানের সাময়িক বরখাস্তের আদেশ ছয়মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। গাজীপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ হাইকোর্টের আদেশ স্থগিতের আবেদন জানালে আপিল বিভাগ তা খারিজ করে দেন ১৩ এপ্রিল। এরপর গত ১৬ এপ্রিল রাতে কালিয়াকৈরের মৌচাক এলাকা থেকে ফের তাকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের তিনদিনের মাথায় ১৯ এপ্রিল নতুন মামলার অভিযোগপত্রে নাম আসায় এম এ মান্নানকে আবারও সাময়িক বরখাস্ত করে সরকার।
   



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র মান্নানের হাইকোর্টে জামিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ