Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিল্প ও শ্রমঘন এলাকায় ব্যাংক খোলা থাকবে ২ থেকে ৪ জুলাই

প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শিল্প ও শ্রমঘন এলাকায় ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান আগামী ২-৪ জুলাই খোলা থাকবে। আসন্ন ঈদে ৯ দিন টানা সরকারি ছুটিতে শ্রমিক, কর্মচারী ও শিল্প মালিকদের আর্থিক লেনদেনের সুবিধার্থে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ঈদকালীন সময়ের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে গতকাল বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ কথা বলেন। বৈঠকে আইনশৃঙ্খলা বাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তা ছাড়াও বিভিন্ন ব্যবসায়ী ও বণিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এবার ঈদে লম্বা ছুটি। তাই নিরাপত্তার বিষয়ে বিশেষভাবে নজর দিতে হচ্ছে। এ সময়ে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। নিরাপত্তায় নিয়োজিত থাকবে অতিরিক্ত ১৫ হাজার আনসার সদস্য। মহাসড়কগুলোতে ওয়াচ টাওয়ার থাকবে। রিজার্ভ ফোর্স থাকবে, যেখানে প্রয়োজন হবে তারা সেখানে হাজির হবে।
এদিকে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক শুভঙ্কর সাহাও জানান, আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে  দেশের শিল্প এলাকায় অবস্থিত ব্যাংকের শাখাগুলো আগামী ২, ৩ ও ৪ জুলাই খোলা থাকবে। এর আগে গত সোমবার বাংলাদেশ ব্যাংকের জারি করা এক সার্কুলারে বলা হয়েছে, আগ্রাবাদসহ চট্টগ্রাম বন্দর এলাকার তফসিলি ব্যাংকের সব শাখা আগামী ঈদুল ফিতর পর্যন্ত প্রতি শনিবার খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। সার্কুলারটি সব ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠানো হয়েছে। এতে উল্লেখ করা হয়েছে, চট্টগ্রাম বন্দরের কন্টেইনার জট নিরসন, পবিত্র রমজানে  ভোগ্যপণ্যের সরবরাহ নিশ্চিতকরণ ও বন্দর ব্যবহারকারীদের  ভোগান্তি নিরসনের স্বার্থে আগ্রাবাদসহ চট্টগ্রাম বন্দর এলাকার তফসিলি ব্যাংকের সব শাখা আগামী ঈদুল ফিতর পর্যন্ত প্রতি শনিবার খোলা রেখে স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম পরিচালনার নির্দেশনা দেয়া হলো। এতে আরো বলা হয়েছে, বর্তমানে বিমান, সমুদ্র বা নৌ ও স্থলবন্দরস্থ বাণিজ্যিক ব্যাংকের এডি শাখাসমূহ প্রতি শুক্রবার ও শনিবার এবং দেশের অপরাপর স্থানে অবস্থিত বাণিজ্যিক ব্যাংকের এডি শাখাসমূহ শনিবার স্বীয় বিবেচনায় খোলা রাখার নির্দেশনা বহাল থাকবে। বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, ছুটির দিনে কাজে যোগদানকারী কর্মকর্তা-কর্মচারীদের বিধি মোতাবেক যুক্তিসঙ্গত ভাতা দেবে সংশ্লিষ্ট ব্যাংক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিল্প ও শ্রমঘন এলাকায় ব্যাংক খোলা থাকবে ২ থেকে ৪ জুলাই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ