Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছিনতাই-চাঁদাবাজি ঠেকাতে প্রয়োজনে গুলির নির্দেশ ডিএমপি কমিশনারের

প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীতে ছিনতাই, চাঁদাবাজি ঠেকাতে প্রয়োজনে পুলিশকে গুলি করার নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া। গতকাল বৃহস্পতিবার গাবতলী বাস টার্মিনালে ‘আইন-শৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা’ বিষয়ক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
আছাদুজ্জামান মিয়া বলেন, কিছুদিন আগেও টাকা ছিনতাই হওয়ার ভয়ে ব্যাংকের সামনে পাহারা দিতে হত। কিন্তু এখন তা করতে হয় না। তারপরও যদি ছিনতাই, চাঁদাবাজি বা চুরি রাহাজানির মত ঘটনা ঘটে তবে পুলিশ প্রয়োজনে গুলি করবে। তবে তা আইন মেনে। তিনি বলেন, আসন্ন ঈদ-উল ফিতরে ছিনতাইকারী, অজ্ঞান পার্টি, মলম পার্টির কোনো দৌরাত্ম্য থাকবে না। ইতোমধ্যে অজ্ঞান পার্টির দুই শতাধিক সদস্যকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। ঢাকার ভেতরের বাস ডিপোগুলো বাইরে নেওয়া হলে যানজট অনেকাংশে কমে যাবে বলে মনে করেন তিনি। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ফারুক তালুকদার সোহেল। পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পুলিশ কমিশনার বলেন, পুলিশ কখনও ক্রসফায়ার করে না। এটা মানুষের মধ্যে একটা ভ্রান্ত ধারণা। পুলিশের কাজ হচ্ছে অপরাধীদের ধরে আইনে সোর্পদ করা। কিন্তু সেই অপরাধি ধরতে গিয়ে পুলিশ আক্রান্ত হলে এনকাউন্টারে যেতে বাধ্য হয়। তখন দুই একজন অপরাধীর মৃত্যুর ঘটনা ঘটে। এতে যে শুধু অপরাধীর মৃত্যু তা নয়, কখনো পুলিশ সদস্যরাও আহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছিনতাই-চাঁদাবাজি ঠেকাতে প্রয়োজনে গুলির নির্দেশ ডিএমপি কমিশনারের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ