Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এদেশে কুরআন সুন্নার পরিপন্থি কোন আইন শেখ হাসিনা সরকার বাস্তবায়ন করবেনা -গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

নেছারাবাদ(পিরোজপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৯, ৯:৪৬ পিএম

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, বাংলাদেশে হিন্দু,মুসলিম,খ্রিষ্টান,বৌদ্ধ সব ধর্মের লোকের বসবাস রয়েছে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা সব ধর্মের লোকের সমান অধিকার নিশ্চিত করেছেন। যে যার ধর্ম শান্তিপূর্নভাবে পালন করতে পারছে। তবে আমি দূড়তার সাথে বলছি, এদেশে কুরআন সুন্নার পরিপন্থি কোন আইন শেখ হাসিনা সরকার বাস্তবায়ন করেনি। আর ভবিষতেও করবেনা।

সোমবার সন্ধ্যায় বাংলাদেশ ক্বারী সমতির উদ্যোগে তৃতীয় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে স্বরূপকাঠি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় সুবিশাল মাঠে তিনি এ কথাগুলো বলেন। মরহুম হাফেজ ক্বারী সাইদুর রহমান ওয়েল ফেয়ার ট্রাষ্ট এর ব্যবস্থাপনায় উক্ত ক্বিরাত সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে মন্ত্রী বক্তব্যে আরো বলেন, একসময় এদেশে সরকারি ব্যবস্থায় কোন মসজিদ ব্যবস্থা ছিলনা। কিন্তু আমাদের সরকার সরকারিভাবে দেশের ৬৪ টি জেলার প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদের ব্যবস্থা করেছেন। যে মসজিদে কেবল নামাজ আদায়ই নয়। সেখানে থাকবে ইসলামি ক্লাব, মসজিদের ইমাম মুয়াজ্জিনের থাকার ব্যবস্থা। মোট কথা সেটা হবে ইসলাম চর্চার একটা কেন্দ্র। তিনি আরো বলেন, মদ,জুয়া কেসিনিও এসব অনৈতিক জিনিসের মধ্য থেকে কোন জাতি এগোতে পারেনা। তাই আপনারা ইতোমধ্য দেখেছেন কত সম্রাটের মত জুয়ারি মাদককারবারিদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নিয়েছেন। মুসলিম বিশ্বের সাথে বাংলাদেশের গভীর বন্ধুত্ব রয়েছে। আর তার পথ ধরেই তার কণ্যা শেখ হাসিনা মুসলিম বিশ্বের সাথে বন্ধুত্বপূর্ন সম্পর্ক আরো জোরদার করেছেন। একটা মানুষের পরিপূর্ন জীবন বিধান ইসলামে রয়েছে। যে পথ ধরে এগুলো কোন মানুষ বিপথগামী হতে পারেনা। তিনি আরো বলেন, পবিত্র কুরআন পাঠ অনেকেই শুনেছেন। কিন্তু সহীহ শুদ্ধভাবে ক্বারিয়ানা কুরআন পাঠ অনেক সু-মধুর। আজকে সহীহ শুদ্ধভাবে আমরা দেশ বিদেশের বিখ্যাত আলেম ওলামাদের মধুর কণ্ঠে পবিত্র কুরআন পাঠ শুনবো।
ক্বিরাত সম্মেলন শুনতে সোমবার সকাল থেকে রাত পর্যন্ত উপজেলা ছাড়াও বরিশালের গোটা দক্ষিণাঞ্চল থেকে দ্বীনদার ইসলাম প্রিয় মানুষদের যেন ঢল নেমেছিল।
মিসরের শায়খ ড.ক্বারী আবদুল নাসির, তানজিয়ার শায়খ ক্বারী রেজাই আইয়ুব, ভারতের ক্বারী তৈয়ব জামাল, বাংলাদেশের শায়খ আলহাজ্ব মাওলানা ক্বারী মো. হাবীবুর রহমান সহ আরো অনেক সম্মেলনে ক্বীরাত পরিবেশন করেন।
ট্রাষ্টের উপদেষ্টা সাবেক সাংসদ অধ্যক্ষ মো. শাহ্ আলমের সভাপতিত্বে সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন ট্রাষ্টের সভাপতি মো. মাসুদুর রহমান, বাংলাদেশ ক্বারী সমিতির সভাপতি ক্বারী হাবিবুর রহমান। সম্মেলনে পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোহাম্মদ সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, ইসলামি ফাউন্ডেশনের পিরোজপুরের উপ-পরিচালক একেএম সাদ উদ্দীন,নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু, স্বরূপকাঠি পৌর মেয়র গোলাম কবির সহ সমাজের বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ