Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

১৮দিন ধরে খালেদা জিয়ার সাক্ষাত পাচ্ছেন না স্বজনরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৯, ৭:২২ পিএম

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে ১৮দিন ধরে তার স্বজনরা সাক্ষাৎ পাচ্ছেন না বলে অভিযোগ করা হয়েছে। সাক্ষাতের জন্য চিঠি দেয়ার পরও স্বজনরা অনুমতি পাচ্ছেন না বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার। তিনি বলেন, ম্যাডামের (খালেদা জিয়া) সঙ্গে স্বজনদের সর্বশেষ সাক্ষাৎ হয়েছিল ১৩ নভেম্বর, এরপর ১৮ দিন অতিবাহিত হলেও সাক্ষাতের অনুমতি মিলছে না। সূত্রমতে, জেল কোড অনুযায়ী প্রতি মাসে ন্যূনতম দু’বার আত্মীয়স্বজন দেখা করতে পারেন। গত নভেম্বর মাসে তার সঙ্গে স্বজনদের সাক্ষাতের জন্য একবার অনুমতি দেওয়া হয়েছিল।

শামসুদ্দিন দিদার জানান, সাক্ষাতের অনুমতি চেয়ে ২৪ নভেম্বর খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দার স্বাক্ষরিত একটি আবেদন জেল কর্তৃপক্ষ বরাবর পৌঁছানো হয়েছে; কিন্তু আজও অনুমতি দেয়নি। তার স্বজনদের ধারণা, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই খারাপ; যে কারণে স্বজনদের দেখা করতে দিচ্ছে না জেল কর্তৃপক্ষ।

কারা কর্তৃপক্ষের কাছে দেয়া চিঠিতে বেগম খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম, ভগ্নিপতি রফিকুল ইসলাম, ভাই শামীম ইস্কান্দার, ভাবী কানিজ ফাতেমা, ভাতিজা অভিক ইস্কান্দার ও ভাগ্নি শাহিনা জামান খানের নাম উল্লেখ করে সাক্ষাত করার অনুমতি চাওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ