Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দিনাজপুরে যাত্রা প্যান্ডেলে বিস্ফোরণ মামলায় ২ জঙ্গির ৭ দিনের রিমান্ড

প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : দিনাজপুরের ঐতিহাসিক কান্তজিউ মেলার যাত্রা প্যান্ডেলে বিস্ফোরণ ঘটনায় সন্দেহভাজন ২ জঙ্গিকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করা হলে বিচারক ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।
দিনাজপুর পুলিশ পরিদর্শক রেদওয়ানুর রহিম জানান, বুধবার দুপুর সাড়ে ১২টায় দিনাজপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো: নাজমুল হোসেনের আদালতে সন্দেহভাজন ২ জঙ্গি চিরিরবন্দর উপজেলার উত্তর নশরতপুর গ্রামের আবু হানিফের পুত্র মো: মানিক মিয়া (৩২) ও একই উপজেলার ভুষিরবন্দর গ্রামে মজিবর রহমানের পুত্র মো: জামাল উদ্দীন (৩৫)-কে ডিবি পুলিশ সোপর্দ করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন। বিচারক রিমান্ড শুনানি শেষে প্রত্যেককে ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
এই চাঞ্চল্যকর মামলায় গ্রেফতারকৃত অপর ৩ শীর্ষ জঙ্গি মোসাব্বিরুল আলম খন্দকার (৩০), মো: শরিফুল ইসলাম (২৮) ও মো: রমজান আলী (৩২)-কে চট্টগ্রাম থেকে পুলিশ প্রহরায় বুধবার দুপুরে আদালতে হাজির করা হয়। বিচারক এ মামলার পরবর্তী তারিখ ২১ জুলাই ধার্য করে পুনরায় তাদের জেলহাজতে প্রেরণ করেন।
উল্লেখ্য যে, গত বছর ৪ ডিসেম্বর দিনাজপুরের কাহারোল উপজেলার ঐতিহাসিক কান্তজিউ মেলার যাত্রা চলাকালে রাত ২টায় দর্শক সারিতে অতর্কিত বিস্ফোরণ ঘটলে ৬ জন গুরুতর আহত হয়। এ ঘটনায় কাহারোল থানায় মেলার ইজারাদার হারেজ আলী বাদি হয়ে বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন।
ডিবি পরিচয়ে চাঁদাবাজি ২ জন গ্রেফতার
এদিকে ডিবির পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে দিনাজপুরে ২ জনকে গ্রেফতার করা হয়েছে।
দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ভেলাইন গ্রামের আব্দুল আলিমের পুত্র বদরুল হোসেন (৩০) ও শ্রীচন্দ্রপুর গ্রামের খলিলুর রহমানের পুত্র শাহিনুল ইসলাম (২৮)-কে ডিবির পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে দায়েরকৃত মামলার আসামি হিসেবে মঙ্গলবার রাতে ডিবি পুলিশ গ্রেফতার করেছে।
সাতক্ষীরা সীমান্তে ১১ লাখ টাকার মালামাল জব্দ
সাতক্ষীরা জেলা সংবাদদাতা : সাতক্ষীরা সীমান্তের তিনটি স্থানে বিজিবি অভিযান চালিয়ে ১১ লাখ ৩১ হাজার টাকার ভারতীয় শাড়িসহ বিভিন্ন মালামাল জব্দ করেছে। জব্দকৃত মালামালের মধ্যে রয়েছে ১৮৫টি ভারতীয় শাড়ি, একটি বাইসাইকেল, ২৫৯ কেজি চা পাতা, ৭০ কেজি জিরা, ১৩০ কেজি মাখন ও ৭৯০ মিটার থান-কাপড়। গতকাল বুধবার ভোরে সীমান্তের ঝাউডাঙ্গা, কাকডাঙ্গা ও মাদরা এলাকা থেকে মালামালগুলো জব্দ করা হয়। তবে, এ ঘটনায় বিজিবি কোনো চোরাকারবারিকে আটক করতে সক্ষম হয়নি।
চৌদ্দগ্রামে ৫ হাজার বিদেশী ‘টার্গেট’ ট্যাবলেট আটক
চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা: কুমিল্লার চৌদ্দগ্রামে চেতনাশক ভারতীয় মাদক ৫ হাজার ‘টার্গেট’ ট্যাবলেট আটক করেছে বিজিবি। ট্যাবলেটগুলো বুধবার বিকেলে কুমিল্লা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা করা হয়েছে।
আমানগন্ডা সীমান্তফাঁড়ির নায়েক সুবেদার আলমগীর হোসেন জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে পৌর এলাকার নোয়াপাড়ায় একদল বিজিবি অভিযান চালিয়ে চেতনাশক মাদক ৫ হাজার পিস টার্গেট ট্যাবলেট, ২শ’ ৪৭ পিস ভারতীয় হরলিকস ও  ১শ’ ৫০ পিস উন্নতমানের শাড়ি পরিত্যক্ত অবস্থায় আটক করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিনাজপুরে যাত্রা প্যান্ডেলে বিস্ফোরণ মামলায় ২ জঙ্গির ৭ দিনের রিমান্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ