Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাহাড়ে ব্যাপক উন্নয়ন করতে হলে অস্ত্রের ব্যবহার বন্ধ করতে হবে -মাহাবুব উল আলম হানিফ

বান্দরবান জেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক সম্মেলনে সভাপতি ক্যশৈহ্লা ও সম্পাদক ইসলাম বেবী

মো: সাদাত উল্লাহ, বান্দরবান থেকে | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৯, ৬:৪০ পিএম

বান্দরবান জেলা আওয়ামীলীগের ত্রি বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে। সম্মেলন উপলক্ষে সোমবার বেলা ১১টায় পৌর শহরে রাজার মাঠে আয়োজিত বিশাল জনসভা অনুষ্ঠিত হয়। 

জনসভা ও কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ এমপি। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণায়লের মন্ত্রী ও প্রাক্তন সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর উশৈসিং এমপি।
বান্দরবান জেলা আওয়ামীলীগের সভাপতি ক্যশৈহ্লার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, পানি সম্পদ উপ-মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও উপ দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়–য়াসহ দলীয় নেতৃবৃন্ধরা উপস্থিত থেকে বক্তব্য রাখেন।
মাহাবুব উল আলম হানিফ এমপি প্রধান অতিথির বক্তব্যে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও অগ্রযাত্রার ধারা চলছে। আর অন্যদিকে স্বাধীনতার বিপক্ষ শক্তি হিসেবে আরেকটি দল কাজ করছে। যারা ক্ষমতায় থাকতে এদেশের জন্য কোন কাজ করেনি এবং তারা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিনত করতে চেয়েছিল। তারা বারবার আঘাত করেছে দেশের উন্নয়ন ও অগ্রগতিতে। এসময় তিনি পার্বত্যাঞ্চলের বিষয় বলেন, অবৈধ অস্ত্রের ঝণঝণানির কারণে পাহাড়ে শান্তি ফিরে আসছে না। পাহাড়ের মানুষের উন্নয়নে অস্ত্রের ব্যবহার বন্ধ করতে হবে। তিনি বলেন, শেখ হাসিনার সরকারের নেতৃত্বে শাস্তি চুক্তির মাধ্যমে পাহাড়ে শান্তি ফিরিয়ে আনা হয়ে ছিল। কিন্তু একটি কুচক্রীর মহলের অনেকেই অবৈধ অস্ত্র হাতে নিয়ে মানুষের জীবনকে দুবির্ষহ করার চেষ্টা করছে। এতে কারো কল্যাণ আসবে না বলে তিনি মন্তব্য করেন। আওয়ামীলীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম বলেন, বাংলাদেশের পরবর্তী ইতিহাসে শেখ হাসিনার মত চতুর্মূখি ডাইনামিক সরকার প্রধান আর কেউ হতে পারবে না। তাই তিনি যতদিন থাকবেন বাংলার মানুষ শেখ হাসিনাকেই সরকার প্রধান রাখলে এদেশ সারা পৃথিবীতে উন্নয়নের রোল মডেল থাকবে। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও উপ দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়–য়া বলেন,তিন পার্বত্য জেলায় অবহেলীত জনপদকে ব্যাপক উন্নয়নের দৃষ্টান্ত সৃষ্টি করেছেন রাষ্ট্র নায়ক শেখ হাসিনা। পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর বলেন, আপনাদের ভালোবাসা পেয়েছি বলেই ৬বার এমপি হতে পেরেছি। মৃত্যু পর্যন্ত পার্বত্যবাসীর ভালোবাসা নিয়ে অসমাপ্ত উন্নয়ন করতে চাই। দীর্ঘ ৬বছর পর জেলা আওয়ামীলীগের এই ত্রি-বার্ষিকী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এই সম্মেলনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে ক্যশৈহ্লাকে সভাপতি ও মোহাম্মদ ইসলাম বেবীকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ