Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গুপ্তহত্যার মাধ্যমে দেশের ভাবমর্যাদা ক্ষুণœ করা হচ্ছে-হানিফ

প্রকাশের সময় : ২২ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গুপ্তহত্যার মাধ্যমে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমর্যাদা নষ্ট করা হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, গুপ্তহত্যার মাধ্যমে বাংলাদেশের মানুষের মনে আতঙ্ক ছড়ানোর চেষ্টা করা হচ্ছে। আমরা বারবার বলছি, প্রধানমন্ত্রী বলছেন, অতীতের সব সন্ত্রাসী কর্মকা- যেভাবে দমন করা হয়েছে, পেট্রোলবোমা-আগুন সন্ত্রাস সেভাবে দমন করতে সক্ষম হয়েছি। আমরা আশ্বস্ত করতে চাই, শেখ হাসিনার নেতৃত্বে এই গুপ্তহত্যাও বন্ধ করতে সক্ষম হব।
গতকাল মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের যৌথ সভায় তিনি এসব কথা বলেন। আগামী ২৩ জুন বৃহস্পতিবার আওয়ামী লীগের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান সফল করতে এই যৌথসভার আয়োজন করা হয়।
দলের নেতাকর্মীদের গরিব অসহায় মানুষের পাশে দাঁড়াতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আহ্বানকে ভূতের মুখে রাম নামের মতো বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এই নেতা।
মাহবুব-উল আলম হানিফ বলেন, তার (খালেদা জিয়া) এ ধরনের বক্তব্যে শুনে খুব অবাকই হয়েছি। অনেকে আমাদের জিজ্ঞাসা করেছেন, হঠাৎ করে ভূতের রাম নাম? যে খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকা অবস্থায় এতিমদের টাকা আত্মসাৎ করেছেন, আবার উনি গরিব অসহায় মানুষের সেবায় এগিয়ে আসতে আহ্বান জানিয়েছেন। এটা ভূতের মুখে রাম নামের মতো অবস্থা।
তিনি বলেন, আসলে তিনি (খালেদা) এখন বিকারগ্রস্ত হয়ে গেছেন। কখন, কোথায়, কী বললে উনি জনগণের আস্থা পাবেন সেটা এখন তার বোধগম্যে নেই।
যৌথসভায় খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অহেতুক সমালোচনা করে লাভ নেই। এতে জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়। উন্নত দেশগুলোতে যেভাবে জঙ্গি দমন করা হয়, আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সেইভাবেই এগোচ্ছে।
তিনি বলেন, আমরা বিশ্বাস করি, এই পদ্ধতিতেই জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব। আসুন, আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সমর্থন করি, সহযোগিতায় এগিয়ে আসি। অহেতুক তাদের বিরুদ্ধে বিভ্রান্তিমূলক কথাবার্তা না বলি। অতীতে তারা যেভাবে সর্বহারা নির্মূল করে ভূয়সী প্রশংসা অর্জন করেছে, এদের দ্বারাই বাংলাদেশে জঙ্গিবাদ নির্মূল সম্ভব হবে।
আফম বাহাউদ্দিন নাছিম বলেন, দেশের চিহ্নিত প্রতিক্রিয়াশীল চক্র বিএনপি-জামায়াতচক্র দেশে বিরাজমান স্থিতিশীলতাকে বিনিষ্টকরণের অশুভ প্রক্রিয়ায় লিপ্ত রয়েছে। এদের বিরুদ্ধে মহানগর আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে সজাগ দৃষ্টি রাখতে হবে।
ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের সভাপতিত্বে যৌথ সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান, মহানগর আওয়ামী লীগ সাবেক নেতা ফয়েজ উদ্দিন মিয়া, শেখ বজলুর রহমান, কামাল চৌধুরী, একে আজাদ, রফিকুল ইসলাম বাবলা, ছাত্রলীগের সাবেক সহসভাপতি ডা. রিয়াজউদ্দিন রিয়াজ প্রমুখ। সভা পরিচালনা করেন মহানগর আওয়ামী লীগ সাবেক নেতা হেদায়েতুল ইসলাম স্বপন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুপ্তহত্যার মাধ্যমে দেশের ভাবমর্যাদা ক্ষুণœ করা হচ্ছে-হানিফ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ