Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মোটা পুরুষদের সঙ্গেই প্রেম করতে চান নারীরা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৯, ১২:২৩ পিএম

নিজেকে আকর্ষণীয় করতে অনেক পুরুষই নিয়মিত জিমে যান। অনেক মহিলাই পুরুষদের একটু মেদহীন চেহারা পছন্দ করেন। কিন্তু বর্তমানে অনেকটাই বদলে যাচ্ছে সেই ভাবনা। অনেক নারীপুরুষ সঙ্গী নির্বাচনের ক্ষেত্রে বেশি সুঠাম চেহারা পছন্দ করছেন না। মেদ আছে এমন পুরুষদের প্রতিই বেশি আকৃষ্ট হচ্ছেন নারীরা। এমনটাই বলছে সমীক্ষা।

ইউনিভার্সিটি অফ মিসৌরির একটি সমীক্ষা অনুযায়ী সম্পর্ক স্থাপনের ক্ষেত্রে অল্প মেদ আছে এমন পুরুষদেরই বেশি বিশ্বাসযোগ্য মনে করেন বেশিরভাগ মহিলা। হালকা গোলগাল ও সাধারণ চেহারার মধ্যেই নিরাপত্তা খুঁজে পান তারা। গবেষকদের মতে, বেশি সুঠাম দেহের পুরুষ সঙ্গীকে নিয়ে অনিশ্চয়তায় ভুগতে পারেন কেউ কেউ। সেই কারণেই একটু গোলগাল চেহারাই পছন্দ তাদের।

জিম করা সুঠাম দেহ রাখার জন্য প্রয়োজন নিয়মিত ওয়ার্ক আউট ও পরিমিত ডায়েট। সিনেমার পর্দায় অভিনেতারা সেই দেহ পেতে কড়া নিয়মের মধ্যে জীবনযাপন করেন। কিন্তু সাধারণ মানুষের ক্ষেত্রে পুরুষ সঙ্গী যদি এতটাই নিয়ম মেনে চলতে থাকেন, সেক্ষেত্রে তার প্রভাব পড়ে সম্পর্কে। সমীক্ষায় অংশ নেওয়া নারীদের দাবি, "এটা খাব না, সেটা খাব না, মোটা হয়ে যাব... এই ধরনের কথা বলা পুরুষের থেকে অল্প মোটা পুরুষই ভাল।"
তবে এর পেছনে বিবর্তন ও যুগেরও প্রভাব আছে বলে মনে করছেন বিজ্ঞানীরা। অল্প মোটা দেহকে মেয়েরা কেন এখন বেশি প্রাধান্য দিচ্ছে, তার পেছনে রয়েছে ব্যাখ্যা। অল্প স্থুল পুরুষদের কাজের প্রতি বেশি মনযোগী বলে মনে করেন নারীরা। পরিবারকেও বেশি সময় দেন বলে মনে করা হয়। সেক্ষেত্রে সামাজিকভাবে বেশি নিরাপদ বোধ করেন তারা।

নিজের বডি ইমেজ নিয়ে চিন্তিত নারীরা একটু ভুঁড়িওয়ালা পুরুষই পছন্দ করেন। এর একটা বড় কারণ মোটা পুরুষদের পাশে বেশি রোগা লাগে নারীদের। আর সেই কারণেই পুরুষরা একটু মেদ হলেই তারা বেশি আত্মবিশ্বাসী মনে করেন।



 

Show all comments
  • Susanta Majumdar ১১ নভেম্বর, ২০১৯, ৩:২৬ পিএম says : 0
    শুনে খুব খুশি হইলাম
    Total Reply(0) Reply
  • বাইজিদ ১১ নভেম্বর, ২০১৯, ৩:২৯ পিএম says : 0
    একেক সমসয় একেক সমীক্ষা বের হয়
    Total Reply(0) Reply
  • AB Masum ১১ নভেম্বর, ২০১৯, ৯:৪৪ পিএম says : 0
    জেনে খুব খুশি হইলাম। অনেক পোলাপাইন রে আমি এটাই বুঝাইতে পারলাম না যে না খাইলে মাইয়াও পাবি না স্বাস্থ্য ও পাবি না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোটা পুরুষ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ