Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অসহায় মানুষের কল্যাণে আরো সক্রিয় হোন

জিয়াউর রহমান ফাউন্ডেশনের প্রতি খালেদা জিয়া

প্রকাশের সময় : ২১ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের অসহায় দরিদ্র মানুষের কল্যাণে জিয়াউর রহমান ফাউন্ডেশনকে আরো সক্রিয় হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
রাজধানীর ইস্কাটনের লেডিস ক্লাবে এক ইফতার মাহফিলে এই আহবান জানিয়ে সকল শ্রেণীর সহযোগিতাও চেয়েছেন বিএনপি প্রধান। তিনি বলেন, দেশের অসহায়, দরিদ্র এবং যারা সমাজে নানারকম সমস্যার সম্মুখীন হয়, সেসব লোকদেরকে সাহায্য করাই এই ফাউন্ডেশনের কাজ এবং অন্যান্য ট্রাস্টের কাজ। আমাদের দলের অনেক লোক হাত হারিয়েছে, পা হারিয়েছে, পঙ্গু হয়েছে, তাদেরকে তারা সাহায্য করছে, তাদের হাত লাগিয়ে দেয়, পা লাগিয়ে দেয় এবং অন্য সমস্যাগুলো সমাধান করার জন্য কাজ করছে। এগুলো ভালো কাজ। আমি ফাউন্ডেশনের সাফল্য কামনা করছি। তারা যাতে আরো বেশি কাজ করতে পারে।
সাধারণ মানুষ যদি এই ফাউন্ডেশনকে সহযোগিতা করেন, সাহায্য করেন তাহলে আমার মনে হয় দেশের কিছু গরিব মানুষ এতে লাভবান হবে, দেশ উপকৃত হবে। আমরা চাই, প্রতিটি মানুষ ভালো থাকুক, শান্তিতে থাকুক, আরামে থাকুক।
জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে এই ইফতার মাহফিল হয়। জিয়াউর রহমানের বড় ছেলে তারেক রহমান এই সংগঠনের চেয়ারম্যান।
এর আগে ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ফরহাদ হালিম ডোনার বলেন, লন্ডন থেকে আমাদের সংগঠনের চেয়ারম্যান তারেক রহমানের সকলকে আগাম ঈদ শুভেচ্ছা জানিয়েছেন।
বক্তব্যের পর বিএনপি চেয়ারপারসন জিয়াউর রহমান অধ্যাপক ফরহাদ হালিম ডোনারসহ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আ স ম হান্নান শাহ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, শিক্ষাবিদ অধ্যাপক সদরুল আমিন, খন্দকার মুস্তাহিদুর রহমান, আ ফ ম ইউসুফ হায়দারকে নিয়ে একই টেবিলে বসে ইফতার করেন।
এছাড়া ছিলেন বিএনপির চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আব্দুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, আব্দুুল মান্নান, এ এস এম আবদুল হালিম, অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, আসাদুজ্জামান রিপন, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, খায়রুল কবীর খোকন, সাহাদাত হোসেন, আফরোজা খান রীতা, শামীমুর রহমান শামীম, সম্মিলিত পেশাজীবী পরিষদের রুহুল আমিন গাজী, ডক্টরস অ্যাসোসিয়েশনের অধ্যাপক আবদুল মান্নান মিয়া, ডা: আবদুল হক, এমবিএর সভাপতি সৈয়দ আলমগীর, অ্যাগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশনের হাছিন আহমেদ, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, জিয়াউর রহমান ফাউন্ডেশনের ডা: শহীদ হাসান, ইঞ্জিনিয়ার আফজাল হোসেন সবুজ।
ইফতারে বিএনপি সমর্থিত শিক্ষক-চিকিৎসক-আইনজীবী-ইঞ্জিনিয়ার-সাংবাদিক পেশাজীবী নেতৃবৃন্দও অংশ নেন।
ফারুকের ইন্তেকালে শোক
ভোলা জেলা বিএনপিসাধারণ সম্পাদক মো: ফারুক মিয়ার ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। গতকাল গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় বিএনপি চেয়ারপারসন বলেন, ভোলা জেলা বিএনপিসাধারণ সম্পাদক মো: ফারুক মিয়া জেলা বিএনপিকে সুসংগঠিত এবং অগণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে মানুষের মৌলিক ও গণতান্ত্রিক অধিকারের আন্দোলনকে বেগবান করতে গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন। স্বৈরাচারী শাসক ও অগণতান্ত্রিক শক্তির সঙ্গে তিনি কখনো আপোষ করেননি। তার ইন্তেকালে ভোলা জেলা বিএনপি একজন দক্ষ, কর্মনিষ্ঠ ও শহীদ জিয়ার আদর্শ বাস্তবায়নে নিবেদিতপ্রাণ সংগঠককে হারালো।
বেগম খালেদা জিয়া বলেন, শহীদ জিয়া প্রবর্তিত রাজনীতির ধারাকে সমুন্নত রাখতে তিনি যে নিরলস পরিশ্রম করে গেছেন তা ভোলা জেলা বিএনপির প্রত্যেক নেতা-কর্মীর মনে চিরস্মরণীয় হয়ে থাকবে। খালেদা জিয়া মরহুম ফারুক মিয়ার রূহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, নিকটজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।
অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফারুক মিয়াকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নীতি ও আদর্শের এক বলিষ্ঠ অনুসারী উল্লেখ করে তার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন। গতকাল বেলা ৩টায় বার্ধক্যজনিত কারণে নিজ বাসভবনে ইন্তেকাল করেন ফারুক মিয়া। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অসহায় মানুষের কল্যাণে আরো সক্রিয় হোন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ