Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রিবুকিং-এর জন্য উন্মুক্ত হলো ‘হ্যালিও এস ২০’

প্রকাশের সময় : ২১ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রিবুকিং-এর জন্য উন্মুক্ত হলো এডিসন গ্রæপের নতুন ব্র্যান্ড হ্যালিও সিরিজের নতুন ফোন ‘হ্যালিও এস-২০’। গতকাল (সোমবার) থেকে শুরু করে ২৫ জুন পর্যন্ত ‘হ্যালিও এস-২০’ প্রিবুকিং দেয়া যাবে ই-কমার্স সাইট িি.িঢ়রপশধনড়ড়.পড়স-এ। বাংলাদেশের বাজারে এই প্রথম এডিসন গ্রæপ নিয়ে এলো থ্রি ডি টাচ অ্যান্ড্রয়েড স্মার্টফোন। হ্যালিও এস ২০ স্মার্টফোনটিতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সিকিউরিটি সুবিধা। এলটিই সুবিধার এই স্মার্টফোন টিতে রয়েছে ৫.৫ ইঞ্চি অ্যামোলেড ফুল এইচডি ডিসপ্লে। ১৯২০*১০৮০ রেজ্যুলেশন-এর এই হ্যান্ডসেটটিতে ছবি এবং ভিডিও করা যাবে ফুল এইচডিতে এবং দেখাও যাবে ফুল এইচডিতে। শার্প নেস খুবই ভালো এবং স্বল্প আলোতেও ডিসপ্লে দেখা যাবে খুব আরামে। অ্যামোলেড ডিসপ্লে হওয়ার কারণে চোখের জন্যও এই হ্যান্ডসেটটির ডিসপ্লে হবে আরামদায়ক এবং পাওয়ার কনজামশনও হবে কম। ২.৫ ডি গøাস ব্যবহার করার জন্য এই হ্যান্ডসেটটির টাচ সেনসিটিভিটি অনান্য হান্ডসেট-এর তুলনায় অনেক ভালো। ১৬ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা থাকছে এই হ্যান্ডসেটটিতে। ৬ পি লেন্স, আর ডবিøউ বি লাইট-সেনসিটিভ টেকনোলজি-এর সাথে এ্যাপারচার ১.৮ যোগ হওয়াতে এর ক্যামেরা হয়েছে অসাধারণ। আর ডবিøউ বি লাইট-সেনসিটিভ টেকনোলজি ব্যবহার করার কারণে ছবি হবে অনেক বেশি উজ্জ্বল। ফাস্ট ডাবল ফোকাস আছে এই হ্যান্ডসেটটিতে। ফলে ২.৫ গুণ দ্রæত এবং আরও সঠিকভাবে ছবির ডিটেইলস ফোকাস করতে পারবে এর ক্যামেরা। ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরাতেও রয়েছে নতুন চমক। ডিসপ্লে ফ্লাশ সেলফি ফিচার ব্যাবহার করার কারণে রাতেও ফ্রন্ট ক্যামেরা দিয়ে উঠবে উজ্জ্বল সব ছবি। মজার ব্যাপার হচ্ছে আমরা এতোদিন স্মার্টফোন দিয়ে শুধুমাত্র স্টিল পিকচারই এডিট করেছি। কিন্তু হ্যালিও এস ২০ হ্যান্ডসেটটি দিয়ে আপনি চাইলে ভিডিও ও এডিট করতে পারবেন। এইচডি ভিডিও করার সাথে আপনি পাচ্ছেন এইচডি অডিও রেকর্ড সুবিধা।
অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো-এর সাথে আছে ১.৯৫ গিগাহার্জ ৬৪ বিট-এর অক্টাকোর প্রসেসর এবং চার জিবি ডিডিআর থ্রি র‌্যাম। ৬৪ বিট প্রসেসর এর কারণে গেইম খেলা যাবে ল্যাগ ছাড়া এবং ব্রাউজিং ও মাল্টি টাস্কিং করা যাবে অনেক দ্রæত। তথ্য ধারণের জন্য ৬৪ গিগাবাইট মেমোরী যেখানে রাখা যাবে অনেক বেশি গান, ছবি এবং গেমস বা অন্য কোন ডকুমেন্টের পাশাপাশি ১২৮ গিগাবাইটের বাড়তি মেমোরি কার্ড লাগানোর ব্যবস্থা আছে। বেস্ট গ্রাফিক্স পারফরম্যান্স পাওয়া যাবে লোয়েস্ট এনার্জি খরচ করে এই হ্যান্ডসেটটি থেকে। ডিটিএস সাউন্ড সিস্টেম থেকে পাওয়া যাবে এইচডি কোয়ালিটি অডিও, ক্রিস্টাল ক্লিয়ার সাউন্ড এবং সারাউন্ডিং সাউন্ড।
৩০০০ এমএএইচ লি-পলিমার ব্যাটারি থাকছে এই হ্যান্ডসেটটিতে। অ্যামোলেড এবং মীরাভিশন ডিসপ্লে হওয়ার কারণে ব্য্যাটারি খরচ এমনিতেই অনেক কম হবে তারপরও ব্যাটারি তে ফিচার হিসেবে আছে স্মার্ট পাওয়ার কনজাম্পশন সুবিধা যা ব্যাটারিকে দিবে বেশি চার্জ ধরে রাখার ক্ষমতা। আবার ফাস্ট চারজিং সুবিধাও থাকছে। যার মাধ্যমে ৩০ মিনিটে পাওয়া যাবে ৫২ শতাংশ চার্জ এবং ফুল চার্জ হতে সময় নিবে মাত্র ১ ঘণ্টা ৪৫ মিনিট। ফাস্ট চারজিং এর জন্য এতে ব্যবহার করা হয়েছে ইউএসবি টাইপ সি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিবুকিং-এর জন্য উন্মুক্ত হলো ‘হ্যালিও এস ২০’
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ