Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে ইসলামী ব্যাংকের শিক্ষাবৃত্তি বিতরণ

প্রকাশের সময় : ২১ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড রাজশাহী জোনের উদ্যোগে শিক্ষাবৃত্তি বিতরণ অনুষ্ঠান গতকাল সোমবার ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ অডিটোরিয়াম, রাজশাহীতে অনুষ্ঠিত হয়। ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার প্রধান অতিথি হিসেবে সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করেন। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নানর সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংক রাজশাহীর ডেপুটি জেনারেল ম্যানেজার মীর আফজালুর রশীদ চৌধুরী, ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কোম্পানী সচিব আবু রেজা মো. ইয়াহহিয়া, রাজশাহী জোন প্রধান মো. ফাইজুল কবীর, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এফ এম এ এইচ ত্বাকী, ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. নজরুল ইসলামসহ রাজশাহীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণ ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিবাবকগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ২০৬ জন সুবিধা বঞ্চিত মেধাবী ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করা হয়। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের পক্ষে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন চাঁপাইনবাবঞ্জের রায়েজিদ বোস্তামী, কুষ্টিয়ার শ্যামলী খাতুন, রাজশাহীর জয় কুমার দাস ও নাটোরের নাজমুল হুদা।
ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি প্রদানের মাধ্যমে সুবিধা বঞ্চিত মেধাবী ছাত্র-ছাত্রীদেরকে সমাজ ও দেশের কল্যাণে কাজ করার সুযোগ করে দিয়েছে। ব্যাংকিক সেবা ও সিএসআর কার্যক্রমের মাধ্যমে মানুষের কল্যান ও দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করছে এ ব্যাংক। একটি দরদী ও মানবিক সমাজ গঠনে তিনি সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে আসার আহŸান জানান।
মোহাম্মদ আবদুল মান্নান সভাপতির ভাষণে বলেন, সম্পদের সুষম বণ্টন ও ধনী-গরিবের বৈষম্য কমিয়ে একটি মানবিক ধারার ব্যাংক ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে ইসলামী ব্যাংক। সমাজের বঞ্চিতদের প্রতি দায়বোধ থেকেই এ ব্যাংক প্রতি বছর মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করে আসছে। বৃত্তিপ্রাপ্ত শিক্ষাথীদের উৎসাহ দিয়ে তিনি দেশ গড়ার কাজে তাদেরকে অবদান রাখার আহŸান জানান। Ñপ্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহীতে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে ইসলামী ব্যাংকের শিক্ষাবৃত্তি বিতরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ