Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়ক দুর্ঘটনার দায় নেবে না পরিবহন মালিকরা : এনায়েত উল্ল্যাহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৯, ৬:২৬ পিএম

সড়কে দুর্ঘটনায় ঘটলে চালক, হেলপারের দায় নেবে না পরিবহন মালিকরা। সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়ন নিয়ে সংবাদ সম্মেলনে সাফ জানিয়ে দিয়েছে পরিবহন মালিক সমিতি।

রাজধানীর রমনায় বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে শনিবার সংবাদ সম্মেলন আরও বলা হয়, বড় অঙ্কের জরিমানা এ খাতের অগ্রগতিতে বাধা হয়ে দাঁড়াবে।

কঠোর সড়ক পরিবহন আইন কার্যকরের দ্বিতীয় দিনেও রাজধানীতে পথচারী ও চালকদের জন্য সচেতনতামূলক কার্যক্রম চালায় আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা। এ অবস্থায় নতুন আইন নিয়ে সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন মালিক সমিতির কর্ণধাররা সাফ জানিয়ে দিলেন, দুর্ঘটনা ঘটলে শ্রমিকের দায় নেবে না মালিকরা।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব এনায়েত উল্ল্যাহ বলেন, চালকের নিয়োগ দেওয়ার পূর্বে লাইসেন্স আছে কী না তা যাচাই করে নিতে হবে। আর কেউ কোনও চালকের দায় নিতে পারে না।তিনি আরও বলেন, নতুন আইনে দুর্ঘটনা ঘটলে চালক জামিন না পেলে জনবল সংকটে সড়কে বিশৃঙ্খলা আরও বাড়বে।

এনায়েত উল্ল্যাহ বলেন, চালকের অভাব সাত থেকে আট লাখ। আর এখনও যদি এ অবস্থায় আরও চালকের সংখ্যা কমে যাবে।এদিকে ফিটনেসবিহীন গাড়ি ও অদক্ষ চালক মালিকরাই রাস্তায় নামাচ্ছেন বলে মত পরিবহন শ্রমিকদের।



 

Show all comments
  • Nannu chowhan ২ নভেম্বর, ২০১৯, ৬:৪৩ পিএম says : 0
    Tahole je deshe durghotonai busmal8kder dai nai shei deshe chole jan,etai shob chaite uttom....
    Total Reply(0) Reply
  • ahammad ২ নভেম্বর, ২০১৯, ৮:১১ পিএম says : 0
    দায় নিতে না পরলে সরকারী রাস্তা থেকে অন্তত ১০০ গজ দুরে আপাদের গাড়ি গিলো সরয়ে রাখুন। গাড়ি আপনাদের লাভও আপনাদের,এর দ্বায় কার???
    Total Reply(0) Reply
  • ahammad ২ নভেম্বর, ২০১৯, ৮:১১ পিএম says : 0
    দায় নিতে না পরলে সরকারী রাস্তা থেকে অন্তত ১০০ গজ দুরে আপাদের গাড়ি গিলো সরিয়ে রাখুন। গাড়ি আপনাদের লাভও আপনাদের,এর দ্বায় কার???
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এনায়েত উল্ল্যাহ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ