Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

খাদ্যের নুরুজ্জামান হলেন সমাজকল্যাণ-প্রতিমন্ত্রী

প্রকাশের সময় : ২০ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমদকে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী করা হয়েছে। গতকাল রোববার মন্ত্রিপরিষদ বিভাগ এ বিষয়ে আদেশ জারি করেছে। এখন তিনি শুধু সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন।
মন্ত্রিপরিষদের আদেশে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রুল অব বিজনেস, ১৯৯৬-এ প্রদত্ত ক্ষমতাবলে প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদের দপ্তর পুনর্বণ্টন করেছেন।
আওয়ামী লীগ ২০১৪ সালে টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব দেন সৈয়দ মহসিন আলীকে। তার সঙ্গে প্রতিমন্ত্রীর দায়িত্ব পান প্রমোদ মানকিন। ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মহসিন আলী। এরপর প্রমোদ মানকিন গত ১১ মে ভারতের একটি হাসপাতালে মারা গেলে দুই পদই শূন্য হয়ে যায়।প্রমোদ মানকিনের মৃত্যুর পর সরকারের রুলস অব বিজনেস অনুযায়ী সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব চলে যায় প্রধানমন্ত্রীর অধীন। এক মাসেরও বেশি সময় পর নুরুজ্জামান আহমেদকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে আনলেন প্রধানমন্ত্রী। লালমনিরহাট-২ আসন থেকে নুরুজ্জামান আহমেদ এবারই প্রথম জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হয়েছেন। ২০১৫ সালের ১৪ জুলাই তাকে খাদ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাদ্যের নুরুজ্জামান হলেন সমাজকল্যাণ-প্রতিমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ