Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বেলজিয়ামে সন্ত্রাসবিরোধী অভিযানে ধরপাকড়

প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক
বেলজিয়ামে সন্ত্রাসবিরোধী বড় ধরনের এক অভিযান চালিয়ে ১২ জনকে আটক করা হয়েছে। সারা দেশের ৪০টিরও বেশি বাড়িতে চালানো হয়েছে তল্লাশি। গত সপ্তাহেই বেলজিয়ামে নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা সতর্ক করে দিয়েছিলেন যে সম্প্রতি সিরিয়া থেকে ইসলামিক স্টেটের একদল জঙ্গি ইউরোপে আসছে।
স্থানীয় সংবাদ মাধ্যমগুলোতেও ইউরো ২০১৬ ফুটবল টুর্নামেন্টে বেলজিয়ামের কোনো একটি ম্যাচের সময় হামলা চালানো হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করা হচ্ছিল। মার্চ মাসে ব্রাসেলস বিমানবন্দর ও মেট্রো স্টেশনে বোমা হামলায় ৩২ জন নিহত হবার পর থেকে বেলজিয়ামে উচ্চমাত্রার সতর্কতা জারি রয়েছে। ব্রাসেলসে মার্চ মাসে ৩২ জন নিহত হবার পর থেকে বেলজিয়ামে উচ্চমাত্রার সতর্কতা জারি রয়েছে। কেন্দ্রীয় কৌঁসুলি জানিয়েছেন, রাতের বেলা ৪০ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এদের মধ্যে ১২ জনকে সন্ত্রাসী হামলার ষড়যন্ত্রে জড়িত সন্দেহে আটক করা হয়েছে।
ব্রাসেলসের আশপাশে ১৬টি পৌর এলাকায় তল্লাশি চালানো হয়েছে। পুলিশ তালাবন্ধ দেড়শ’টির বেশি গ্যারেজে তল্লাশি চালিয়েছে যদিও কোনো অস্ত্র বা বিস্ফোরক তারা খুঁজে পায়নি। দেশটির প্রধানমন্ত্রী চার্লস মিশেল বলেছেন, প্রকাশ্য অনুষ্ঠান তারা বন্ধ করছেন না, তবে নিরাপত্তা জোরদার করা হচ্ছে। অবশ্য ফ্রান্সে ইউরো ফুটবল টুর্নামেন্টে বেলজিয়ামের কোনো ম্যাচের সময় হামলার পরিকল্পনা করা হচ্ছে বলে গোয়েন্দা তথ্য পাওয়ার পর এই তল্লাশি অভিযান চালানো হয়েছে এমন কথা অস্বীকার করেছেন বেলজিয়াম কর্মকর্তারা। ফরাসি একটি সম্প্রচার মাধ্যমে এমন খবরও প্রচারিত হয়েছে যে, কেন্দ্রীয় ব্রাসেলসে ফুটবল ভক্তদের জন্য নির্ধারিত এলাকায় যেখানে বড় পর্দায় বেলজিয়াম ও আয়ারল্যান্ডের ম্যাচ দেখানোর ব্যবস্থা করা হয়েছে তার কাছাকাছি সন্দেহভাজন সন্ত্রাসীদের গাড়ি চালিয়ে যেতে দেখা গেছে। সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেলজিয়ামে সন্ত্রাসবিরোধী অভিযানে ধরপাকড়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ