Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

এলজিইডি উন্নয়ন কর্মসূচির শতভাগ বাস্তবায়নের প্রয়াস চালাচ্ছে-প্রধান প্রকৌশলী

প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : আগারগাঁস্থ এলজিইডি সদর দপ্তরে শুক্রবার দিনব্যাপী এলজিইডি আয়োজিত এক উন্নয়ন কার্যক্রম পর্যালোচনা শীর্ষক কর্মশালায় সভাপতিত্ব করেন এলজিইডির প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী। ঢাকা ও ময়মনসিংহ অঞ্চলের ১২টি জেলার সকল পর্যায়ে প্রায় ৬০০ কর্মকর্তা এ কর্মশালায় উপস্থিত ছিলেন। চলতি বার্ষিক উন্নয়ন কর্মসূচির শতভাগ কাজ বাস্তবায়ন নিশ্চিতকরণে প্রধান প্রকৌশলী উপস্থিত সকলকে দিক-নির্দেশনা দেন।
উল্লেখ্য, বর্তমান অর্থবছরে এলজিইডি প্রায় ১৩০০০ কোটি টাকার উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে যার বিরাট অংশের কাজ হচ্ছে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের জেলাসমূহে। উল্লেখ্য, সরকারী অর্থায়ন ছাড়াও ডড়ৎষফ ইধহশ, অউই, ঔওঈঅ, ঝধঁফর ঋঁহফ, কঋড-এর অর্থায়নে নগর ও গ্রামীণ উন্নয়নে ৩৫টির অধিক প্রকল্পের কাজ বাস্তবায়িত হচ্ছে। কাজের গুণগত মানের দিকে বিশেষ দৃষ্টি রেখে নির্ধারিত সময়ের মধ্যে সকল প্রকল্পের কাজ শেষ করার জন্য তিনি সংশ্লিষ্ট প্রকল্প পরিচালকসহ উপস্থিত সকল কর্মকর্তাদেরকে নির্দেশনা দেন।
জনগণের দুর্ভোগ লাঘবে তিনি সকল সড়ক রক্ষণাবেক্ষণের কাজ শুষ্ক মৌসুমে দ্রæত সম্পন্ন করার জন্য জানান। জলবায়ু সহিষ্ণু ও পরিবেশবান্ধব প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে তিনি সকলকে অনুরোধ করেন।
প্রধানমন্ত্রীর প্রতিশ্রæত সকল কার্যক্রম দ্রæত সম্পন্ন করার জন্য তিনি সকলকে নির্দেশনা দেন এবং সরকারের উন্নয়নের মহাসড়ক বাস্তবায়নের স্থায়ী রূপ দেয়ার জন্য ঢাকা ও ময়মনসিংহ অঞ্চলে সরকারের প্রতিশ্রæতিমত আগামী দিনে সরকার ও দাতা সংস্থার অর্থায়নে আরও অনেক উন্নয়ন কাজ বাস্তবায়ন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এলজিইডি উন্নয়ন কর্মসূচির শতভাগ বাস্তবায়নের প্রয়াস চালাচ্ছে-প্রধান প্রকৌশলী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ